1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
এক মার্কেটে অবৈধ দোকান ৫শ, অ্যাকশনে যাচ্ছে দুদক - সবুজ বাংলা নিউজ
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

এক মার্কেটে অবৈধ দোকান ৫শ, অ্যাকশনে যাচ্ছে দুদক

অনলাইন ডেস্ক |
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকা গুলিস্তানের ফুলবাড়িয়ার সুন্দরবন স্কয়ার মার্কেটে নকশা বহির্ভূতভাবে দোকান নির্মাণের খবর বেশি পুরনো। সিটি করপোরেশনের কিছু অসাধু কর্মকর্তার সঙ্গে মার্কেট পরিচালনার সঙ্গে জড়িতরা এবং স্থানীয় রাজনৈতিক দলের লোকজন মিলে গড়ে তোলে এসব দোকান। একাধিকবার অবশ্য অবৈধ দোকান উচ্ছেদও করা হয়েছে। কিন্তু কিছুদিন পর আবারও গড়ে উঠে দোকানপাট।

তাই অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন তদন্ত করে ইলেক্ট্রনিক পণ্যের জন্য বিখ্যাত মার্কেটে অবৈধভাবে নির্মিত ৫ শতাধিক দোকানের খোঁজ পায় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১ ফেব্রুয়ারি) দুদকের প্রধান কার্যালয়ের একটি এনফোর্সমেন্ট ইউনিট ওই মার্কেটে অভিযান পরিচালনা করে।

টিম সরেজমিন পরিদর্শনকালে প্রাপ্ত নকশা যাচাই-বাছাই করে। এসময় টিম গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে নকশা বহির্ভূতভাবে পাঁচ শতাধিক দোকানঘর গড়ে তোলার অভিযোগের প্রাথমিক সত্যতা পায়।

পরে এ বিষয়ে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে এনফোর্সমেন্ট ইউনিট।

তিনি এনফোর্সমেন্ট ইউনিটকে জানান, নকশা বহির্ভূতভাবে পঞ্চম তলার অবৈধভাবে গড়ে ওঠা দোকানগুলোর বিষয়ে সিদ্ধান্ত নিতে ২০২২ সালে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। টেকনিক্যাল কমিটি প্রতিবেদন দিলে অবৈধভাবে গড়ে ওঠা দোকানগুলোর বিষয়ে কার্যক্রম নেওয়া হবে বলে টিমকে অবহিত করেন।

এসব অবৈধভাবে গড়ে ওঠা দোকানের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এনফোর্সমেন্ট ইউনিট কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে বলে জানা গেছে।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।