1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

চৌধুরী হাসান মাহমুদ হাসনী কে সংবর্ধনা ও বায়তুল হিকমা মাদ্রাসার বার্ষিক প্রর্দশনী বৃত্তি প্রদান ও ম্যারিট অ্যাওয়ার্ড সম্পন্ন

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ৯০ জন দেখেছেন

এম,এফ,কে,ছিদ্দিক।ফটিকছড়ি চট্টগ্রাম প্রতিনিধি-
‘নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার কাজ করছে বায়তুল হিকমাহ মাদরাসা
‘চট্রগ্রাম শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত অক্সিজেন এলাকায় ঐতিহ্যবাহী আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান বায়তুল হিকমাহ মাদ্রাসার প্রদর্শনী,বৃত্তি প্রদান ও মেরিট এ্যাওয়ার্ড’১৯অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ‘আধুনিক ও যুগোপযুগী পাঠদানের মধ্য দিয়ে নৈতিক শিক্ষায় নবীন শিক্ষার্থীদের দক্ষ ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার কাজ করছে বায়তুল হিকমাহ মাদ্রাসা। এই ধারা অব্যাহত রাখলে খুব অল্প সময়ে এই প্রতিষ্ঠানটি দেশের অন্যতম বিদ্যাপীঠ হিসেবে আত্মপ্রকাশ করবে।
আজ শনিবার (১৬ নভেম্বর ) বায়তুল হিকমাহ মাদ্রাসা অক্সিজেন শাখায় প্রদর্শনী,বৃত্তি প্রদান ও মেরিট এ্যাওয়ার্ড’১৯ প্রদান অনুষ্টানে আগত অতিথিরা এমন মন্তব্য করেন।
এতে বায়তুল হিকমাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা মুফতি ওমর সাঈদের সভাপতিত্বে দিনব্যাপি এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,বায়েজিদ থানা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব আরিফুর রহমান।উদ্বোধক ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অফ হাদীস অ্যান্ড ইসলামীক ষ্ট্যাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক জনাব ড.মাওলানা আবুল কালাম। সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর প্যানেল মেয়র বর্ষিয়ান রাজনীতিবিধ জনাব চৌধুরী হাসান মাহমুদ হাসনী।বিশেষ আলোচকের বক্তব্য রাখেন বায়তুল হিকমাহ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান আবু তাহের মু মাসুম।ভাইস চেয়ারম্যান জনাব শফিউল আজম।মাওলানা সলিম উল্লাহ।সেক্রেটারী ও মানবাধিকার কর্মী জনাব মোঃ কামাল উদ্দীন চৌধুরী। সহ সেক্রেটারী প্রভাষক এস এম মুস্তফা আমিন মানিক। ফটিকছড়ি শাখার অধ্যক্ষ মাওলানা রশিদ আহমদ শাহীন।উক্ত অনুষ্ঠানে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের চেক ও ক্রেষ্ট এবং মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

মাদরাসার বার্ষিক এতে আমন্ত্রিত মেহমানরা বার্ষিক ম্যাগাজিন আল-হিকমাহ স্মরণিকা’১৯ এর মোড়ক উম্মোচন করেন।
সহকারি শিক্ষক জনাব সুলতান নুরুদ্দীন ও মোহাম্মদ ওমর ফারুক এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ হাফেজ মাওলানা মোঃ সাইফুল ইসলাম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের অর্থ সম্পাদক মুহা:সাইফুল ইসলাম।সহ: অর্থ সম্পাদক মহিম উদ্দীন।প্রচার সম্পাদক শওকত আলী আজমী। দপ্তর সম্পাদক হাফেজ মুহাম্মদ হাসান।ড়িরেক্টর মঈন উদ্দীন কাজী লোকমান নূরী।মাহমুদুর রহমান।মোহাম্মদ আলী। সামসুল আলম।বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাওলানা মোঃবাহার উদ্দীন ও মাওলানা মামুনুর রশীদ প্রমূখ।
দিনব্যাপি এ আয়োজনে ছাত্রছাত্রীরা অত্যন্ত সুশৃংঙ্খলভাবে সকাল ৮ টা থেকেই কোরআন তেলাওয়াত, ইসলামি সংগীত,দেশাত্ববোধক গান,আবৃত্তি,আরবি, ইংরেজি,ও বাংলা বক্তব্য ও বিতর্ক,ইসলামী জীবন জিঙ্গাসা সহ ব্যতিক্রমধর্মী সব উপস্থাপনায় দর্শক শ্রোতা অতিথিদের মুগ্ধ করে রাখেন।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team