1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান আন্দ্রে ফ্লেচার

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯
  • ৮৭ জন দেখেছেন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসরের প্রথম সেঞ্চুরির জন্য অপেক্ষা করতে হয়েছে ১৫তম ম্যাচ পর্যন্ত। যদিও নবম ম্যাচে সেঞ্চুরির একটা সম্ভবনা জাগিয়েছিলেন বাংলাদেশ দলের সিনিয়র তারকা ক্রিকেটার মুশফিকুর রহীম। রাজশাহীর বিপক্ষে খুলনার কাপ্তান খেলেছিলেন ৯৬ রানের দুর্দান্ত এক ইনিংস। কিন্তু মাত্র ৪ রানের জন্য মিস হয়ে যায় টি-টুয়েন্টি ক্যারিয়ারে তার প্রথম সেঞ্চুরি।

তবে এমন সুযোগ মিস করেননি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং তারকা আন্দ্রে ফ্লেচার। বিপিএলের সপ্তম আসরের প্রথম সেঞ্চুরিটি আসে তার ব্যাট থেকে। ফ্লেচারেরও সব ধরনের টি-টুয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি এটি। ৫৩ বলে ১১ চার ৫ ছক্কায় খুলনার বিপক্ষে তুলে নেন সেঞ্চুরিটি। শেষ পর্যন্ত ৫৭ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন ক্যারিবীয় এ তারকা।

ফ্লেচারের আগে সেঞ্চুরির সুযোগ পেয়েছিল তার স্বাদেশি সতীর্থ জনসন চার্লস। মাত্র ১০ রানের জন্য মিস হয় চার্লসের সেঞ্চুরি। না হয় হয়তো এটিই হতে পারতো বিশেষ বিপিএলের প্রথম সেঞ্চুরি। ৩৮ বলে  ১১ চার ৫ ছক্কায় ৯০ রানের ইনিংস খেলে আউট হন চার্লস।

সেঞ্চুরির সংখ্যা একটা হলেও ১৫ ম্যাচে এখন পর্যন্ত হাফ সেঞ্চুরি এসেছে ২২টি। বিপিএলের সব আসর মিলিয়ে সেঞ্চুরি সংখ্যা ১৯টি। প্রথম সেঞ্চুরিটি আসে ক্যারিবিয় ব্যাটিং দানব ক্রিস গেইলের ব্যাট থেকে। টুর্নামেন্টির সর্বোচ্চ সেঞ্চুরিয়ানও গেইল। তার সেঞ্চুরির সংখ্যা পাঁচটি।

দেশিও প্লেয়ারদের সেঞ্চুরির সংখ্যা চারটি। প্রথম সেঞ্চুরিটি করেন খুলনার ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস (১০২*), জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ঢাকার হয়ে করেন দ্বিতীয় সেঞ্চুরি (১০৩*), ২০১৫ সালে সাব্বির রাজশাহীর হয়ে করেন তৃতীয় সেঞ্চুরি (১২২)। সবশেষ চলতি বছরে অনুষ্ঠিত ষষ্ঠ আসরের ফাইনালে কুমিল্লার হয়ে ১৪১ রানের অপরিজত ইনিংস খেলেন তামিম ইকবাল।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team