বাংলাদেশের অপেক্ষা দীর্ঘ করে প্রথম সেশন পার শ্রীলঙ্কার বাংলাদেশের অপেক্ষা দীর্ঘ করে প্রথম সেশন পার শ্রীলঙ্কার – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৯ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে ৪ হাত পা বিশিষ্ট শিশু দিনাজপুরে বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট এর চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত সিসি ক্যামেরার আওতায় নতুন রূপে সজ্জিত হলো বীরগঞ্জ পৌরসভা ঘোড়াঘাটে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত বীরগঞ্জে সিংড়া শালবনে দর্শনার্থীদের আনাগোনায় মুখরিত গতিহীন বিএনপি’র জন্য হুইল চেয়ারের ব্যবস্থা করতে হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে কমিউনিটি ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত কুড়িগ্রামে চার শতাধিক চরে বসেছে কাশফুলের মেলা রাণীশংকৈলে মাল্টা চাষে স্বাবলম্বী হচ্ছেন কৃষকরা কুড়িগ্রাম সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা বীরগঞ্জে ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকিতে ৬ হাজার টাকা জরিমানা আদায় সাম্প্রদায়িকতার সমাধিতে অসাম্প্রদায়িক চেতনার কেতন উড়বেই -মনোরঞ্জন শীল গোপাল এমপি রাণীশংকৈলে আ.লীগের কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত প্রবাসীদের সহায়তায় ভাসমান সাঁকো নির্মাণ বীরগঞ্জে দুর্গা প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা

বাংলাদেশের অপেক্ষা দীর্ঘ করে প্রথম সেশন পার শ্রীলঙ্কার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১২২ জন দেখেছেন

সংক্ষিপ্ত স্কোর-

শ্রীলঙ্কা: প্রথম সেশন শেষে: ৬৬/০, ২৭ ওভার (করুনারত্নে ৩২*, থিরিমান্নে ৩২*)

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট নিষ্প্রাণ ড্র হওয়ার পর দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল শ্রীলঙ্কা ও বাংলাদেশ। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে প্রথম দিনের প্রথম সেশনে বাংলাদেশি বোলারদের অপেক্ষা বাড়িয়েছেন দুই লঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে।

কোনো উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ৬৬ রান তুলে মধ্যাহ্নভোজের বিরতিতে গেছে স্বাগতিকরা। করুনারত্নে ৩২ ও থিরিমান্নে ৩২ রানে অপরাজিত থেকে দিনের দ্বিতীয় সেশনের খেলা শুরু করবেন।

ক্যান্ডির আগের টেস্টের উইকেটে ঘাসের ছোঁয়া ছিল, এ ম্যাচে সেটাও দেখা গেল না। উইকেটের চরিত্র পড়তে ভুল করেননি স্বাগতিক অধিনায়ক করুনারত্নে। টস জিতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। প্রথম সেশনে দলকে কোনো বিপদ হতে না দিয়ে থিরিমান্নেকে নিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে যান করুনারত্নে।

বল হাতে শুরুটা দুর্দান্ত করেন তাসকিন আহমেদ। দিনের শুরুতেই গতি, বাউন্স আর আগ্রাসনের সঙ্গে নিখুঁত লাইন-লেংথে লঙ্কান ব্যাটসম্যানদের পরীক্ষা নেন তিনি। ইনিংসের দ্বিতীয় ওভারেই এলবিডব্লিউর দুটি আবেদন এই পেসারের। ভাগ্য অবশ্য সুপ্রসন্ন হয়নি। তবে ভিত নড়ে যায় স্বাগতিক শিবিরের। সঙ্গে অভিষিক্ত শরিফুল ইসলাম, আবু জায়েদ রাহি, মেহেদী হাসান মিরাজ আঁটসাঁট বোলিংয়ে সুযোগ তৈরি করেন। কিন্তু প্রথম সেশনে কোনো সাফল্য আসেনি টাইগারদের।

শম্বুক গতিতে ইনিংস শুরু করলেও ম্যাচের বয়স বাড়ার সঙ্গে খোলস ছেড়ে বের হন করুনারত্নে ও থিরিমান্নে। বলের মান বিচার করে টেস্ট মেজাজে ব্যাটিং করতে থাকেন দুজন। মাঝে ধৈর্য হারিয়ে শটস নির্বাচনে ভুল করেন কয়েকবার, তবে সে সুযোগ কাজে লাগাতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা।

ইনিংসের ২০তম ওভারের শেষ বলে করুনারত্নেকে ফেরাতে পারতেন তাসকিন, যদি না স্লিপে দাঁড়িয়ে সহজ সুযোগ মাটিতে ফেলতেন নাজমুল হোসেন শান্ত। তার আগে ১২তম ওভারে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নেয় টাইগাররা। ভাগ্য সেবারও সঙ্গে দেয়নি মুমিনুল হকদের।

বাকি সময় সানন্দে ব্যাটিং করে দলের রান বাড়ানোর কাজ করেন দুই ব্যাটসম্যান করুনারত্নে ও থিরিমান্নে। প্রথম সেশন শেষে ৬৬ রানের অবিচ্ছেদ্য পার্টনারশিপ তাদের। বিনা উইকেটে ৬৬ রান নিয়ে মধ্যহ্নভোজের বিরতিতে যাওয়া শ্রীলঙ্কা দ্বিতীয় সেশনের খেলা শুরু করবে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team