ফাইনালের আগেই ভারতের কাছে হারল নিউজিল্যান্ড ফাইনালের আগেই ভারতের কাছে হারল নিউজিল্যান্ড – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

ফাইনালের আগেই ভারতের কাছে হারল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ১৬৭ জন দেখেছেন
ভারত-ইংল্যান্ড টেস্ট। (ছবি: সংগৃহীত)

আহমেদাবাদে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ ও শেষ টেস্টটি ইনিংস ব্যবধানে জিতে চার ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে ভারত। এই জয়ের সঙ্গে আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও নাম লিখিয়েছে বিরাট কোহলির দল।

আগামী ১৮ জুন ‘ক্রিকেটের মক্কা’খ্যাত লর্ডসে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত আর নিউজিল্যান্ড। সেই লড়াইয়ে জয়ী দলের হাতেই উঠবে টেস্ট শ্রেষ্ঠত্বের মুকুট।

তবে ফাইনালে নামার আগেই একটি লড়াইয়ে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল ভারত। ঘরের মাঠে টানা ১৩তম সিরিজ জিতে তারা পেয়ে গেছে মূল্যবান বেশ কয়েকটি রেটিং পয়েন্ট।

তাতে আইসিসির টেস্ট র্যাংকিংয়ে এক নম্বর জায়গাটি দখলে নিয়েছে ভারত। দুইয়ে নামিয়ে দিয়েছে নিউজিল্যান্ডকে। ভারতের পয়েন্ট এখন ১২২, নিউজিল্যান্ডের ১১৮।

ঘরের মাঠে চার ম্যাচের সিরিজটি মোটেই সহজ ছিল না ভারতের জন্য। প্রথম টেস্টে বরং ইংল্যান্ডের কাছে ২২৭ রানের বড় ব্যবধানে হেরে চোখে অন্ধকার দেখছিল কোহলির দল।

তবে সেই ধাক্কা কাটিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে হারায় ৩১৭ রানে। আহমেদাবাদের মোতেরায় তৃতীয়টিতে তো দুইদিনেই ১০ উইকেটের জয় তুলে নেয় কোহলির দল। চতুর্থ ও শেষ টেস্টে তারা জিতেছে ইনিংস এবং ২৫ রানে।

ভারতের কাছে টানা তিন টেস্ট হারের পর টেস্ট র্যাংকিংয়েও এক ধাপ পিছিয়ে গেছে ইংল্যান্ড। ১০৫ পয়েন্ট নিয়ে তারা এখন চার নম্বরে। ১১৩ পয়েন্ট নিয়ে তিনে চলে এসেছে অস্ট্রেলিয়া।

পঞ্চম অবস্থানে থাকা পাকিস্তান বেশ পেছনে। ৯০ রেটিং পয়েন্ট তাদের। ৮৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা ছয়, ৮৩ পয়েন্টে শ্রীলঙ্কা সাত এবং ৮০ রেটিং পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে ওয়েস্ট ইন্ডিজ। ৫১ পয়েন্ট নিয়ে আগের মতোই নয় নম্বরে বাংলাদেশ।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team