1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

আগামী বছরের ফোনগুলোতে অটো-ফোকাস হবে আরও দ্রুত

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১০৭ জন দেখেছেন

কয়েক বছর ধরেই ফ্ল্যাগশিপের বাজারে নির্দিষ্ট কয়েকটি মডেলের ফোন দখল করে আছে। তীব্র প্রতিযোগিতার এই বাজারে ফোন নির্মাতা কোম্পানিগুলো টিকে থাকতে কোন কোন ফিচারকে গুরুত্ব দেবে তা নিয়েই থাকছে এবারের আয়োজন।

মেগাপিক্সেল 

সম্প্রতি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোনগুলো মাঝারি দামেই মিলছে। ইতোমধ্যে স্যামসাং ১০৮ মেগাপিক্সেল সেন্সর তৈরি করেছে। আগামী বছরের প্রথমভাগেই ১০৮ মেগাপিক্সেলসহ বেশ কয়েকটি ক্যামেরা বাজারে আসবে। তাই বছর শেষে স্মার্টফোনের ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে থাকবে না আর উন্মাদনা। যদিও স্যামসাং ১৪৪ মেগাপিক্সেলের ক্যামেরা তৈরির কাজ শুরু করেছে। এছাড়াও কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ২০০ মেগাপিক্সেলের সেন্সর সাপোর্ট করবে।

অটো-ফোকাস 

ভালো ছবি তোলার ক্ষেত্রে অটো-ফোকাস বড় ভূমিকা রাখলেও ক্রেতারা এটা নিয়ে খুব বেশি মাথা ঘামান না। ফিচারটি চলন্ত কোনো কিছুর ছবি, ভিডিও রেকর্ডিং ও ল্যান্ডস্কেপ ছবি তুলতে বেশ কাজে লাগে। ইতোমধ্যে ২×২ অন চিপ লেন্স (ওসিএল) সেন্সর তৈরি করেছে সনি। যা অল পিক্সেল অটো-ফোকাস নামেও পরিচিত। এই সেন্সর আগামী বছরের হাই-ইন্ড ফোনগুলোতে পাওয়া যাবে।

৮কে ভিডিও ও সুপার স্লো-মোশন 

৯৬০ ফ্রেম পার সেকেন্ড বা ৮কে ভিডিও স্মার্টফোনের জন্য নতুন কিছু নয়। তবে এগুলো এখনো তেমন জনপ্রিয় হয়নি। আগামী বছর ৪কে রেজুলেশনে ১২০ ফ্রেম পার সেকেন্ডে ৪ গুণ বেশি স্লো মোশনে ভিডিও করা যাবে। স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরটি ৭২০ পিক্সেল রেজুলেশনে ৯৬০ ফ্রেম পার সেকেন্ডে ভিডিও করার সুবিধা দেবে।

আগামী বছর মেইন ক্যামেরা ও টেলিফটো লেন্সের মানের পার্থক্য কমার সঙ্গে সঙ্গে এআই ক্যামেরার চাহিদা থাকবে। দৃশ্যভেদে ছবিতে রঙের তারতম্য করতে স্মার্টফোনের ক্যামেরায় এআই প্রসেসিং ফিচার যুক্ত করা হয়েছে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team