1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বুধবার, ২৫ মে ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বিরামপুরে নিজ বাড়ীর আঙ্গীনা থেকে গরু ব্যবসায়ীর অর্ধগলিত লাশ উদ্ধার ইয়াং ফেমিনিস্ট নেটওয়ার্ক অনুষ্ঠিত ফুলবাড়ীতে বীরগঞ্জে লাল সবুজের ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বীরগঞ্জে চাষাবাদের জন্য আর্থিক সহায়তা প্রদান নিজপাড়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ও বার্ষিক উন্নয়ন পরিকল্পনা সভা অনুষ্ঠিত কৈমারীতে পারিবারিক বিরোধ নিরসন নারী ও শিশু কল্যাণ স্থায়ী কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত “ কাঙ্খিত রোদে কৃষকের চোখে-মুখে স্বস্তির আভা ফুলবাড়ীতে প্রাকৃতিক প্রতিকূলতায় ভালো নেই কৃষক প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে সামাজিক নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা সভা কাহারোলে ওয়ার্ল্ডভিশনের মানবিক কর্মিদের বিরুদ্ধে অনিয়ম ও অমানবিক কাজের অভিযোগ পাচ মাসেও তদন্ত মিলেনি যোগ্যতা ও মেধাকে দেশের জন্য সম্প্রসারণ করাই হচ্ছে আমিই পারি চেঞ্জ মেকার এ্যাওয়ার্ড দিনাজপুরের কাহারোলে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ উদ্বোধন বিরামপুরে ঝড়ে বিদ্যালয়ের টিন উড়ে গেছেঃ ব্যাপক ক্ষয়ক্ষতি ইভটিজিং করার দায়ে বিরামপুরে ১ যুবকের কারাদণ্ড

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা তাঁতী লীগের আয়োজনে আলোচনা সভা-দোয়া ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালিত

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ৮১ জন দেখেছেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনের শেষ রক্ত বিলিয়ে দিয়ে এদেশ ও দেশের মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি পাকিস্তানী বাহিনীর রক্তচক্ষু কিংবা লোভ লালসাকে পদদলিত করে এদেশের খেটে খাওয়া মানুষের পক্ষে সংগ্রাম করে গেছেন।

পাকিস্তানী সরকার তাকে আরাম আয়েশে বিলাশবহুল জীবন যাপনের সবরকম প্রলোভন দেখিয়েও কোন লাভ হয়নি। তিনি এদেশের রোদে পোড়া, পা ফাটা মানুষদের পক্ষেই অবস্থান নিয়েছিলেন। সেকারণেই ১৯২০ সালের ১৭ মার্চ টুঙ্গীপাড়ায় জন্ম নেওয়া খোকাটি পরে বঙ্গবন্ধুতে পরিণত হন। আমরা বঙ্গবন্ধুর একজন ক্ষুদ্র অনুসারী হিসেবে তার আত্মত্যাগের মহান চরিত্রকে নিজের চরিত্রে প্রতিফলিত করতে চাই। আমাদের সবাইকে বঙ্গবন্ধুর মত পরপোকারী ও আত্মত্যাগী হতে হবে। তাহলেই এদেশ সত্যিকার সোনার বাংলায় পরিণত হবে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ৮ আগষ্ট শনিবার দিনাজপুর লোকভবনে বাংলাদেশ তাঁতী লীগ দিনাজপুর জেলা শাখা আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। জেলা তাঁতী লীগের আহবায়ক জাহাঙ্গীর আলম আলালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ তাঁতী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এইচ.এম ফারুক সাহেদ, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, আলতাফুজ্জামান মিতা, বজলুল হক, আলাউদ্দিন, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক মির্জা আশফাক হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, চিরিরবন্দর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম তারিক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ্ রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সাবেক সিভিল সার্জন ডাঃ আব্দুল করিম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রবিউল আলম রবু। জেলা তাঁতী লীগের সদস্য সচিব সামসুল হুদা শান্তর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন জেলা তাঁতী লীগের যুগ্ম আহবায়ক লায়লা বানু, সদস্য শিরিন আক্তার, আবু রায়হান, সৈয়দা সুলতানা ফেরদৌসী, লুৎফর রহমান বিদ্যুৎ, আবু বক্কর সিদ্দিক রোমান, মোঃ আকবর প্রমুখ। অনুষ্ঠান শেষে ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা সহ নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে দিবসটি উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালিত হয়।

সেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )