1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
ইন্টারন্যাশনাল ইয়্যুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন বীরগঞ্জের জুবায়ের - সবুজ বাংলা নিউজ
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

ইন্টারন্যাশনাল ইয়্যুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন বীরগঞ্জের জুবায়ের

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪

বিকাশ ঘোষ, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

বাংলাদেশের তরুণ সমাজকর্মী ও ইনফ্লুয়েন্সার মো. আবু জুবায়ের বিশ্ব কূটনীতি ফোরাম (ডড়ৎষফ উরঢ়ষড়সধপু ঋড়ৎঁস) কর্তৃক আয়োজিত এশিয়া প্যাসিফিক ডিপ্লোমেসি ফোরাম ২০২৪–এ আন্তর্জাতিক যুব নেতৃত্ব পুরস্কার (ওহঃবৎহধঃরড়হধষ ণড়ঁঃয খবধফবৎংযরঢ় অধিৎফ) ২০২৪ গ্রহণ করতে যাচ্ছেন।

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সন্তান আবু জুবায়ের। ২০২১ সালে বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ২০২৩ সালে পার্বতীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন।

এই সম্মানজনক পুরস্কারটি জুবায়েরের নেতৃত্ব এবং সমাজসেবামূলক কাজের স্বীকৃতি হিসেবে প্রদান করা হচ্ছে।

ফোরামটি আগামী ১ থেকে ৪ আগস্ট ২০২৪ পর্যন্ত নেপালের কাঠমান্ডু শহরের ঘঞই হলে অনুষ্ঠিত হবে। এই ফোরামে এশিয়া প্যাসিফিক অঞ্চলের খ্যাতনামা কূটনীতিক, নেতা, উদ্যোক্তা, নীতিনির্ধারক, গবেষক এবং বিশেষজ্ঞরা অংশগ্রহণ করবেন।

বিশ্ব কূটনীতি ফোরামের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল জুবায়েরকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়ে বলেছেন, ‘মো. আবু জুবায়েরের নেতৃত্ব ও সমাজসেবামূলক কাজের প্রতি উৎসর্গ এবং কৃতিত্বকে আমরা স্বীকৃতি দিচ্ছি। তার অসাধারণ কাজ এবং নেতৃত্ব এশিয়া প্যাসিফিক অঞ্চলে নেতৃত্বের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।’

পুরস্কার গ্রহণের প্রসঙ্গে মো. আবু জুবায়ের বলেন, এই স্বীকৃতি আমার জন্য খুবই গর্বের। এটি আমার কাজের প্রতি উৎসাহ জোগাবে এবং ভবিষ্যতে আরও বৃহত্তর পরিসরে কাজ করতে অনুপ্রাণিত করবে সেই সঙ্গে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশকে বিশ্বনেতাদের সামনে তুলে ধরতে পারব এবং দেশের বিভিন্ন সংকট ও সমাধান নিয়ে আলোচনা করার সুযোগ পাব।

এশিয়া প্যাসিফিক ডিপ্লোমেসি ফোরাম ২০২৪ আন্তর্জাতিক সম্পর্কের ভবিষ্যৎ রূপায়ণে গুরুত্বপূর্ণ আলোচনার মঞ্চ হিসেবে কাজ করবে। জুবায়েরের এই সম্মানজনক পুরস্কার প্রাপ্তি বাংলাদেশের যুব সমাজের জন্য একটি অনুপ্রেরণা এবং গর্বের বিষয়।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।