1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
থানা ছাত্রলীগ সভাপতির স্বাক্ষর জাল করে ছাত্রলীগ কমিটি গঠনের পায়তারা - সবুজ বাংলা নিউজ
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

থানা ছাত্রলীগ সভাপতির স্বাক্ষর জাল করে ছাত্রলীগ কমিটি গঠনের পায়তারা

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ৫ জুন, ২০২৪

সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি মোঃ তাওহিদুর রহমান বাচ্চুর স্বাক্ষর জাল করে হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের চেষ্টা করেছেন হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ রিপন সরকার লিমন ওরফে বং রিপন।

এছাড়া বিবাহিত এবং চাকরিজীবী হলে ছাত্রলীগের সদস্য পদে থাকার নিয়ম নেই। সরাসরি সংগঠনটির গঠনতন্ত্রেই রয়েছে এমন নিষেধাজ্ঞা। কিন্তু গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েই দুই বছর হলো অপূর্ণাঙ্গ ছাত্রলীগ কমিটির সভাপতি পদে রয়েছেন বহাল তবিয়তে।

গত ২২ সালের ২৯ নভেম্বর ঘোষিত হয় সিরাজগঞ্জের সলঙ্গা থানা ছাত্রলীগের হাটিকুমরুল ইউনিয়নের শাখা কমিটি। সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তৌহিদুর রহমান এবং সাধারণ সম্পাদক রিপন আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই কমিটির অনুমোদন দেয়া হয়। ১ বছরের জন্য কমিটি দেওয়া হলেও তা মেয়াদ উত্তির্ন। এভাবেই খুড়িয়ে চলছে হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগ। বিলুপ্ত বা পুর্নাঙ্গ কমিটির কোনটিই হচ্ছে না ছাত্রলীগের এই ইউনিটে। ফলে ঝিমিয়ে পড়ছে হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগের ত্যাগী নেতা-কর্মীরা।

অভিযোগ উঠেছে, ঘোষিত ওই কমিটির সভাপতি মোঃ আবু সায়েম ২০২৩-এই বিয়ে করেছেন। সে সংসার না টেকায় আবারও পূনরায় বিয়ে করে সংসার শুরু করছেন। পাশাপাশি হাটিকুমরুল ইউনিয়নের মওলানা আব্দুর রশিদ তর্কবাগীশ বিজ্ঞান দাখিল মাদ্রাসার বেতন ভুক্ত নৈশ্য প্রহরী হিসেবে চাকুরী করছেন।

হাটিকুমরুলের ইউনিয়ন ছাত্রলীগের অধিকাংশ নেতাকর্মীরা জানান,গত দুই বছর পার হলেও সভাপতি মোঃ আবু সায়েম ও সাধারণ সম্পাদক রিপন সরকার লিমন ওরফে বং রিপন একটিও ওয়ার্ড কমিটি ও ইউনিয়ন পূর্ণাঙ্গ কমিটি করতে পারে নাই। তাছাড়া সভাপতি হওয়ার আগেই চাকুরিজীবি, দুইটা বিয়ে করে সংসার শুরু করেছে, আর সাধারণ সম্পাদক রিপন সরকার লিমন ওরফে বং রিপন মাদকাসক্ত।

নাম প্রকাশ না করার শর্তে হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগের পদ প্রত্যাশীরা জানান’ সারাদিন-রাত মাদক সেবিদের সাথে মাদক সেবন করে মাদক আড্ডায় জ্ঞান হারিয়ে থাকে । যার কারণে তরুণ প্রজন্ম হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগ করতে বিমুখ হচ্ছে। এতে হাটিকুরুল ইউনিয়ন ছাত্রলীগ ধংষের দ্বারপ্রান্তে। তারা আরও জানান যে, একজন বিবাহিত চাকুরীজীবি ও মাদক সেবনকারী দিয়ে ছাত্রলীগের মত সংগঠন কিভাবে চলছে। তারা আরো বলেন আওয়ামী লীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা যখন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন, ঠিক তখনই সলঙ্গা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিপন সরকার ও হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক রিপন সরকার লিমন ওরফে বং রিপনের জোগসাজেশে সভাপতি তৌহিদুর রহমানের স্বাক্ষর জাল করে মাদক মামলার আসামী, চাঁদাবাজি মামলার আসামি, এমন কি সলঙ্গা থানা পুলিশ বাদী হয়ে পুলিশ আহত মামলার আসামি, মাদকাসক্ত, ওয়ার্ড ছাত্রদল এবং শিবিরের নেতা-কর্মী দিয়ে কমিটি চেষ্টা করলে বিষয়ে জানাজানি হওয়ায়, সেটা গোপন করে ফেলে। এছাড়া এই কমিটির গুরুত্বপূর্ণ পদ নিতে ইচ্ছুকদের পদ দিতে হচ্ছে মোটা অংকের টাকা দিতে হয়। এছারাও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রিপন সরকার লিমন ওরফে বং রিপন কে গাঁজা ক্রয় করে দিতে হয় এবং তার সাথে গাঁজা সেবনও করতে হয়, তাহলেই ভাগ্যে মেলে কাঙ্খিত পদ।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার সম্পাদক,শামসুল আরিফিন সেজান মুঠোফোনে দৈনিক ডেল্টা টাইমস প্রতিনিধি কে জানান, সলঙ্গা ছাত্রলীগের সভাপতি মোঃ তাওহিদুর রহমান বাচ্চু ও সাধারন সম্পাদক রিপন আহমেদের বিরুদ্ধে তার স্বাক্ষর জাল করে হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগের বিতর্কিতদের নিয়ে পুর্নাঙ্গ কমিটি দেয়ার চেষ্টা করেছিল বলে অভিযোগ করেন। এ ঘটনা সেই বিতর্কিত সেই পুর্নাঙ্গ কমিটি আমার গ্রহন করি নাই। এখন নতুন কমিটির জাচাই বাচাই চলছে বলে থানা সভাপতি তাওহিদুর রহমান বাচ্চুর কাছে থেকে জেনেছি।

হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ আবু সায়েম ও সাধারণ সম্পাদক রিপন সরকার লিমন ওরফে বং রিপনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা কেউই ফোন রিসিভ করেন নাই।

এ বিষয়ে জানতে,সলঙ্গা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, রিপন আহমেদের ফোনে একাধিক বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নাই। মুঠোফোনে সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তৌহিদুর রহমান বাচ্চু জানান,কমিটি দেওয়ার পর বিয়ে ও চাকরি হয়েছে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। পূর্নাঙ্গ কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, কমিটির কাগজ দিয়েছে যাচাই-বাছাই চলছে।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।