1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
জমে উঠেছে বীরগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটের মাঠে প্রার্থীরা সরব - সবুজ বাংলা নিউজ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

জমে উঠেছে বীরগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটের মাঠে প্রার্থীরা সরব

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : শনিবার, ১৮ মে, ২০২৪

বিকাশ ঘোষ বীরগঞ্জ,(দিনাজপুর) প্রতিনিধি :

আগামী ২১ মে দ্বিতীয় ধাপে বীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ২ মে প্রতীক বরাদ্দের পর থেকেই ব্যানার, ফেস্টুন, সামাজিক যোগাযোগমাধ্যম, পথসভা, উঠান বৈঠকসহ বিভিন্ন মাধ্যমে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। হাটবাজারে, চায়ের দোকানে, রাস্তার মোড়ে মোড়ে চলছে নির্বাচনী আলোচনাসহ পছন্দের প্রার্থীর ভোটপ্রাপ্তির বিষয়ে নানা সমীকরণ।এই নির্বাচনকে ঘিরে রোদ – গরম উপেক্ষা করে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। এ উপজেলায় চেয়ারম্যান পদে তিন আওয়ামী লীগ নেতা প্রার্থী হয়েছেন। তাঁদের প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন বিএনপির এক নেতা (সদ্য বহিষ্কৃত)। পাশাপাশি এক স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন। ওই স্বতন্ত্র প্রার্থীর ভাই জামায়াতের রাজনীতির সঙ্গে যুক্ত থাকায় ভোটাররা তাঁকে জামায়াতের প্রার্থী হিসেবেই দেখছেন। পাঁচ প্রার্থীই ভোটের মাঠে সবর। এদিকে নির্বাচনের দিনক্ষণ যতোই ঘনিয়ে আসছে ততই গ্রামাঞ্চলে কিংবা চায়ের দোকানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের সমর্থকদের প্রচারনা জমে উঠছে। তবে নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার আশংকা করছেন অনেকেই। তবে এবার নির্বাচনে ভোটারদের এখনও তেমন আগ্রহ দেখা যাচ্ছেনা। বিভিন্ন গ্রাম ঘুরে দেখা গেছে অনেক ভোটার জানেন না এই উপজেলায় কত তারিখে ভোট, কে কোন পদের প্রার্থী, কিংবা কতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিশেষ করে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের সম্পর্কে তাদের তেমন আগ্রহ লক্ষ্য করা যায়নি। ষষ্ঠ বীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ১২জন প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন।চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম(ঘোড়া) মার্কা,কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য আবু হুসাইন বিপু,(আনারস) মার্কা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ ওয়াহেদুজ্জামান বাদশা(টেলিফোন) মার্কা, দিনাজপুর জেলা বিএনপির উপদেষ্টা মোঃ রেজওয়ানুল ইসলাম রিজু (কাপপিরিচ) মার্কা, শতগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কে.এম কুতুব উদ্দিন (দোয়াত কলম)।ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ মোনায়েম মিয়া (বই) মার্কা, ইঞ্জিনিয়ার পরিমল কুমার রায়(চশমা) মার্কা,মেঃ রশিদুল ইসলাম( টিউবওয়েল),

শ্রমিক নেতা মোঃ মামুনুর রহমান মামুন(উড়োজাহাজ) মার্কা, এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা আক্তার বৃষ্টি( কলস)মার্কা, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ শাহানাজ পারভীন (ফুটবল) মার্কা ও অনিতা রায় (হাঁস) মার্কা নিয়ে প্রতিদ্বদ্বিতা করছেন।

শনিবার (১৮ মে) বীরগঞ্জ উপজেলার মোহাম্মদপুরের মাহানপুর বাজার, সুজালপুর, নিজপাড়া ইউপি’র দেবীপুর, প্রেমবাজার, কল্যাণীহাট, কবিরাজহাট, গোলাপগঞ্জ এলাকা ঘুরে ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়,উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ঘোড়া মার্কার আমিনুল ইসলাম দীর্ঘদিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও এক বার দিনাজপুর -১(বীরগঞ্জ -কাহারোল) আসনের সংসদ সদস্য ছিলেন। বর্তমানে তার পক্ষে মাঠে কাজ করছেন সাবেক সংসদ সদস্য। এ ক্ষেত্রে সংখ্যালঘুর ভোটটা হয়তো ঘোড়া প্রতীকে একটু বেশিই পড়বে।’নিজপাড়া ইউনিয়নের দেবীপুর বাসিন্দা নমিজ আলম (৬০) বলেন, ‘মানুষ পরিবর্তন চায়। নতুন ও তরুণ-যুবক ভোটাররাও ঝুঁকছে আনারসের দিকে। তা ছাড়া তাঁর বাবাও (আবু হুসাইন) সুজালপুর ইউপির চেয়ারম্যান ছিলেন। এবার জাতীয় সংসদ সদস্য নির্বাচনের প্রস্তুতিও নিচ্ছিলেন তিনি। এবং আনারস মার্কার আবু হুসাইন বিপু দীর্ঘদিন ছাত্র রাজনীতি করেছেন। সেদিক বিবেচনায় মাঠ কিছুটা গোছানোই আছে তাঁর।কাপপিরিচ মার্কার রেজওয়ানুল ইসলাম রিজু বীরগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি ছিলেন এবং দীর্ঘদিন রাজনীতির সাথে জড়িত রয়েছেন, এবার প্রচার প্রচারণায় বেশি এগিয়ে রয়েছে। দোয়াত কলম মার্কার কে এম কুতুবউদ্দিন শতগ্রাম ইউপির সাবেক চেয়ারম্যান ছিলেন, তিনি প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন এবং টেলিফোন মার্কার ওয়াহেদুজ্জামান বাদশা মোহাম্মদপুর ইউপির সাবেক চেয়ারম্যান কে তার নির্বাচনী প্রচার-প্রচারণা তোরজোর লক্ষ যাচ্ছে না।বীরগঞ্জ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,২১ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১০৪টি ভোটকেন্দ্রে ব্যালেট পেপারের মাধ্যমে ভোট অনুষ্ঠিত হবে। এই উপজেলায় বীরগঞ্জ পৌরসভা ও ১১টি ইউনিয়ন মিলে মোট ভোটার রয়েছে ২ লাখ ৬৫ হাজার ৫ শত ৩৫জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৩ হাজার ৬৭৫জন ও মহিলা ভোটার ১লাখ ৩১ হাজার ৮৫৯জন। এবং হিজরা ভোটার রয়েছে একজন।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।