1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও ব্লাক আউট কর্মসূচি পালন - সবুজ বাংলা নিউজ
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

বীরগঞ্জে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও ব্লাক আউট কর্মসূচি পালন

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

বিকাশ ঘোষ, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

কালরাত স্মরণে জাবিতে মোমবাতি প্রজ্বলন জাবি: ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্বলন ও ব্লাক আউট কর্মসূচি পালন করেছে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা প্রশাসন। ২৫ মার্চ কালরাত্রি ও গণহত্যা দিবস। মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাত্রিতে হানাদার পাকিস্তানি সেনাবাহিনী নিরপরাধ, নিরস্ত্র, ঘুমন্ত বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়ে।

দিবসটি উপলক্ষে সোমবার (২৫ মার্চ) রাত ৯ টায় বিজয় চপ্তরে শহীদদের স্মরণে এ মোমবাতি প্রজ্বলন করা হয়। উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, ছাত্রলীগ, আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনও শহীদদের স্মরণে বিজয় চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন করেন। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ জাকারিয়া জাকা।

সংসদ সদস্য আলহাজ্ব মোঃ জাকারিয়া জাকা বলেন, ‘২৫ মার্চের এ গণহত্যাই এ দেশকে স্বাধীন করার জন্য মানুষের ভেতরের স্পৃহাকে জাগিয়ে তুলেছিল। আর বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণের মাধ্যমে জানিয়ে দিয়েছিল দেশকে স্বাধীন করতে হলে ঝাঁপিয়ে পড়তে হবে। আর এ ভয়েই পাক হানাদার বাহিনীরা ২৫ মার্চ নিরীহ বাঙালিদের নির্মমভাবে হত্যা করে।’

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফজলে এলাহী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজকুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুজিবুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা হিমেল চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আবু হুসাইন বিপু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরিয়াস সাঈদ সরকার, জেলা পরিষদের সদস্য রোকনুজ্জামান বিপ্লব, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাজেদুর রহমান অন্তু, সাধারণ সম্পাদক গোলাম মুরশিদ সহ উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।