1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
মানবতা ও মনুষত্ব বিকাশের ব্রত নিয়েই রামকৃষ্ণ আশ্রমের অগ্রযাত্রা -সাবেক এমপি মনোরঞ্জন শীল গোপাল - সবুজ বাংলা নিউজ
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

মানবতা ও মনুষত্ব বিকাশের ব্রত নিয়েই রামকৃষ্ণ আশ্রমের অগ্রযাত্রা -সাবেক এমপি মনোরঞ্জন শীল গোপাল

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ মার্চ, ২০২৪

বিকাশ ঘোষ, বীরগঞ্জ দিনাজপুর থেকে॥-

বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টেও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও দিনাজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, স্বাধীনতার পরে বঙ্গবন্ধু সংবিধানে ধর্ম নিরপেক্ষতা অন্তর্ভুক্ত করেছিল। তার সঠিক বাস্তবায়ন করে চলেছে তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষ নির্বিঘ্নে যার যার ধর্ম পালন করছেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে অদম্য গতিতে। তিনি বলেন, মানব সেবার জন্য সংগঠন কোন বিশেষ সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করেনা। বরং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার নির্দেশ প্রদান করে। স্বামী বিবেকানন্দের ‘শিবজ্ঞানে জীবসেবা’ বাণীতে ভাবিত হয়ে দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ধর্মচর্চার পাশাপাশি সমাজসেবার ক্ষেত্রে একটি আদর্শ প্রতিষ্ঠানের দৃষ্টান্ত স্থাপন করেছে। রামকৃষ্ণ আশ্রম মিশন বিশেষ কোন ধর্মের প্রতিনিধিত্ব করেনা। সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষের সেবার আত্মনিয়োগে রামকৃষ্ণ আশ্রমের ব্রত। মানবতা মনুষত্ব বিকাশের ব্রত নিয়েই রামকৃষ্ণ আশ্রমের অগ্রযাত্রা। অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকল ধর্মের মধ্যে সৌহার্দের ভাব প্রচার করে আসছে দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশন।
বুধবার (১৩ মার্চ ২০২৪) দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনে ভগবান শ্রীরামকৃষ্ণদেবের ১৮৯ তম শুভ জন্মতিথি ও বার্ষিক উৎসব উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের সহ সম্পাদক শ্রীমৎ স্বামী উত্তমানন্দজী মহারাজ এর সভাপতিত্বে সম্মানিত আলোচকের বক্তব্য রাখেন শ্রীমৎ স্বামী শরণদানন্দজী মহারাজ, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. শ্রীমতি নিবেদিতা পাল, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের রেজিস্টার ডা. শ্রীমতি অপর্ণা চক্রবর্তী।
স্বাগত বক্তব্য রাখেন শ্রীমতী দত্তা ত্রিবেদী।
আলোচনা সভা সঞ্চালনা করেন মুনিরা শাহনাজ চৌধুরী।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।