1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
সুইজারল্যান্ড যাচ্ছেন দিনাজপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল - সবুজ বাংলা নিউজ
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন

সুইজারল্যান্ড যাচ্ছেন দিনাজপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪

বিকাশ ঘোষ, বীরগঞ্জ ( দিনাজপুর) থেকে।-

শহুরে খাদ্য ব্যবস্থার উপর অভিজ্ঞতা বিনিময়ের জন্য সুইস ট্রপিক্যাল এন্ড পাবলিক হেলথ ইনস্টিটিউট এর আমন্ত্রনে সুইজারল্যান্ড যাচ্ছেন দিনাজপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল।
আগামী ২ মার্চ হতে ৯ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত সুইজারল্যান্ডের জুরিস শহর ও জেনেভা শহরে অনুষ্ঠেয় ‘পির লার্নিং ইভেন্ট ফোকাসড অন দ্যা আরবান ফুড সিস্টেম ইন সুইজারল্যান্ড’ এ অংশ আগামীকাল শুক্রবার (১ মার্চ) রাতে ঢাকা ত্যাগ করবেন তিনি। যার ব্যয়ভার সুইজারল্যান্ডের সুইস টহ্ বহন করবে।
গতকাল বুধবার বিষয়টি নিশ্চিত করে ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল বলেন, দিনাজপুর পৌরসভা একটি অতি প্রাচীন পৌরসভা। দীর্ঘদিনের পরিক্রমায় শহরে নাগরিক সংখ্যা যেমন বৃদ্ধি পেয়েছে তেমনি বৃদ্ধি পেয়েছে নাগরিক সেবা। কিন্তু সেভাবে সেড়ে উঠেনি পুষ্টি সমৃদ্ধ শহর। দিনাজপুর শহরকে পুষ্টি সমৃদ্ধ শহর তৈরিতে সিনজেনটা ফাউন্ডেশন, ইএসডিও এবং দিনাজপুর পৌরসভা একত্রিত হয়ে নিউট্রিশন ইন সিটি ইকোসিস্টেম (নাইস) প্রকল্পটি সুইসএজেন্সি ফর ডেভলপমেন্ট এ্যান্ড কো-অপারেশন কর্তৃক কেনিয়া, রুয়ান্ডা এবং বাংলাদেশের রংপুর ও দিনাজপুর শহরে বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটির মাধ্যমে স্বাস্থ্য ও পুষ্টির উন্নতি হওয়ায় পাশাপাশি দূর্বল জনগোষ্ঠীর দারিদ্র হ্রাষে অবদান রাখবে। তাই বাংলাদেশ-কেনিয়া-রুয়ান্ডা’র প্রকল্পভূক্ত এলাকাগুলির অভিজ্ঞতা বিনিময় করতেই আমাকে আমন্ত্রন জানানো হয়েছে।
তিনি বলেন, দিনাজপুর শহরের নিউট্রিশনের অর্জিত অভিজ্ঞতা যাতে অন্যান্য দেশের সাথে শেয়ার করতে পারি এবং অন্যান্য দেশসমূহের অভিজ্ঞতা গ্রহন করে যেন প্রানের শহর দিনাজপুরে কাজে লাগাতে পারি এ জন্য আমি সকলের নিকট দোয়াপ্রার্থী। উল্লেখ্য, আগামী ১০ মার্চ দেশে ফিরবেন বলে তিনি জানান।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।