1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে নানা কর্মসূচি'র মধ্যদিয়ে ৫২তম বিজয় দিবস উদযাপন - সবুজ বাংলা নিউজ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

বীরগঞ্জে নানা কর্মসূচি’র মধ্যদিয়ে ৫২তম বিজয় দিবস উদযাপন

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

বিকাশ ঘোষ, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

নানা কর্মসূচি ও উৎসবমুখর পরিবেশে দিনাজপুরের বীরগঞ্জে ৫২ তম বিজয় দিবস উদযাপন করা হয়েছে। ১৬ ডিসেম্বর বাঙালি জাতির গৌরবের দিন,অহংকারের দিন,বিজয়ের দিন,আনন্দের দিন। এই দিনে আমার পেয়েছি স্বাধীনতা মানচিত্র, স্বাধীন পতাকা আর “আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি ” জাতীয় সংগীত। ‘এক সাগর রক্তের বিনিময়ে ‘বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। দিবসটি উপলক্ষে

উপজেলা প্রশাসন এর আয়োজনে দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করে।
সূর্যোদয়ের সাথে-সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। সকল ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বেলা ৯টায় পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পায়রা ও বেলুন উড়িয়ে কুচকাওয়াজ ও ডিসপ্লে করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম।
বেলা ১১টায় উক্ত মাঠে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহী এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। বিষয়ে অতিথি’র বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক কালি পদ রায়, সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস প্রমুখ।
সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্যে চিত্রাংকন, রচনা, উপস্থিত বক্তৃতা এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে। ছাত্র-ছাত্রীদের জন্যে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী ও প্রীতি ফুটবল টুর্নামেন্ট ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।