1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং - সবুজ বাংলা নিউজ
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

বীরগঞ্জে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩

বিকাশ ঘোষ,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করছেন উপজেলা প্রশাসন।

ভারত দেশটির অভ্যন্তরীণ বাজারে সরবরাহ স্বাভাবিক রাখতে এবং দাম নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে আগামী বছরের মার্চ পর্যন্ত পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ করার পদক্ষেপ নিয়েছে। গত শুক্রবার দেশটির বৈদেশিক বাণিজ্য অধিদপ্তরের (ডিজিএফটি) এক প্রজ্ঞাপনে এ ঘোষণার কথা বলা হয়েছে। এ সিদ্ধান্তের কথা প্রচারের পর দেশে হঠাৎ বেড়ে যায় পেঁয়াজের দাম।

এদিকে পেঁয়াজের দাম সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বাজার স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করছে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা প্রশাসন।
বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি রোধ ও মানুষ ও ব্যবসায়ীদের সচেনত করতে সব সময় কাজ করে যাচ্ছেন বীরগঞ্জ উপজেলা প্রশাসন। সোমবার সকালে শহরের পৌর বাজারের পাইকারি আড়ৎ ব্যবসায়ীদের যৌক্তিক মূল্যে পেঁয়াজ বিক্রয়ের নির্দেশনা প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস।

উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস বলেন, উপজেলার বিভিন্ন হাট-বাজারে হঠাৎ করে পেঁয়াজের দাম বেড়ে যায়। পৌর কাচামালের আড়ৎ, দৈনিক বাজার, গোলাপগঞ্জ হাট সহ বিভিন্ন হাটে বাজারে পেয়াজের বাজার মনিটরিং অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, ভোক্তা অধিকার নিশ্চিত করার লক্ষে আমরা সার্বক্ষণিকভাবে কাজ করে যাবো, শহরের বিভিন্ন বাজার গুলো মনিটরিং করার কাজে অব্যাহত থাকবে।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।