1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
ফুটপাতে শীতবস্ত্র বেচাকেনা জমজমাট - সবুজ বাংলা নিউজ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

ফুটপাতে শীতবস্ত্র বেচাকেনা জমজমাট

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

মোঃমিজানুর রহমান,নীলফামারী জেলা প্রতিনিধি।

প্রতি বছর কার্তিক মাস থেকেই শীতের আমেজ লক্ষ্য করা যায়।এবারে অগ্রহায়ণ মাসে শীত ও হালকা কুয়াশা অনুভব হচ্ছে।শীতের শুরুতেই নীলফামারী থানা সদরসহ ৬ টি উপজেলা হাটবাজার ও ফুটপাতে চলছে শীতবস্ত্রের জমজমাট বেচাকেনা। মধ্য ও নিম্নবিত্ত আয়ের বেশির ভাগ মানুষ ফুটপাতের দোকান থেকে শীতের কাপড় কেনাকাটা করছে।বর্তমানে গ্রাম এলাকায় শীতের তীব্রতা একটু বেশী মনে হচ্ছে।শীতের কারনে সর্দি,কাশিসহ ঠান্ডাজনিত নানা রোগের প্রাদুর্ভাব শুরু হয়েছে।বিশেষ করে শিশু ও বৃদ্ধরা নানা রোগে আক্রান্ত হচ্ছে। তাই শীতকালীন রোগ ও শীত পোহাতে শীতবস্ত্র কিনছে নীলফামারী বাসি।
গুড়িগুড়ি বৃষ্টিকে উপেক্ষা করে গতকাল শুক্রবার ঐতিহ্যবাহী ডোমার হাটে দেখা যায় সাধারন ক্রেতাদের ফুটপাতে শীতের কাপড় কেনার ভীড়। ডোমার রেলগেটে ব্যবসায়ীরা গরম কাপড়ের পসড়া সাজিয়ে বসে আছে।
শুধু তাই নয়, বাজারের গার্মেন্টস এ মানসম্মত বিদেশী কম্বল বিক্রি সহ বাজারের বিভিন্ন মার্কেটগুলোতে শীতবস্ত্র বেচাকেনা করছে। ফুটপাতে বসা ব্যবসায়ী বলেন, আমরা সারা বছরে ব্যবসার তেমন সুযোগ পাই না। শীতের সময়ে একটু বাড়তি ব্যবসা করার সুযোগ পেয়ে থাকি।
পাশে বসা অপর এক ব্যবসায়ী বলেন,শীত আর কুয়াশা না হলে শীতবস্ত্রের ব্যবসা করে মজা পাই না।কারন শীত এলেই ফুটপাতের ব্যবসা জমজমাট হয়।
নারী ক্রেতা বলেন, আমরা গরিব মানুনষ।দামী কম্বল কেনার মত সামর্থ নাই। তাই শীতের শুরুতেই তুষ কম্বল কেনার জন্য ডোমার বাজার রেলগেট ফুটপাতের দোকানে এসেছি।
বাজারে পরিচিত ব্যবসায়ী অলি-গলিতে জ্যাকেট,জাম্পারসহ শীতের পোশাক বিক্রি করছেন। এ ছাড়াও বাজারের কাপড় পট্রি এর দোকানগুলোতেও জমজমাট ভাবে চলছে শীতের কাপড় বেচাকেনা।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।