1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বিরামপুরে হানাদার মুক্ত দিবস পালিত - সবুজ বাংলা নিউজ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

বিরামপুরে হানাদার মুক্ত দিবস পালিত

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩

মো: রায়হান কবির চপল,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

১৯৭১সালে স্বাধীনতার মরণপণ যুদ্ধে স্মরণ করি সেই বীর শহীদদের স্মরণে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং মুক্তিযোদ্ধা সংসদ বিরামপুরের সহযোগিতায় ৬ ডিসেম্বর বিরামপুর হানাদার মুক্ত দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বিরামপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সভাকক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার নুজহাত তাসনীম আওন এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেসবাউল ইসলাম মন্ডল, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, গোলাম মোস্তফা, ইমতিয়াজ আহম্মেদ কামাল, বিরামপুর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ শিশির কুমার সরকার প্রমূখ।

এসময় বীরমুক্তিযোদ্ধা,পুলিশ সদস্য, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ১৯৭১সালের বিরামপুর মুক্ত হওয়ার আগে উপজেলার কেটরাহাটে লোমহর্ষক ও সম্মুখ যুদ্ধে ৭ জন পাকিস্তানী পাকহানাদার বাহিনী এবং ১৬ জন বীর মুক্তিযোদ্ধা মারা যাওয়ার পর অবশেষে ৬ই ডিসেম্বর বিরামপুর শত্রু মুক্ত করে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করা হয় বলে জানান এবং মুক্তিযুদ্ধে ১৯৭১ সালে বিরামপুর মুক্ত হওয়ার আগে যুদ্ধে উপজেলার ২০ জন বীর মুক্তিযোদ্ধা শহীদ হন, পঙ্গু হন ২ জন এবং যুদ্ধে মারাত্তক ভাবে আহত হন ১৩ জন।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সকল শহীদ মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা পরবর্তী প্রয়াত বীরমুক্তিযোদ্ধাদের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।