1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে কৃষকের দেড় বিঘা জমির ফুলকপি কেটে দিলো দুর্বৃত্তরা - সবুজ বাংলা নিউজ
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন

বীরগঞ্জে কৃষকের দেড় বিঘা জমির ফুলকপি কেটে দিলো দুর্বৃত্তরা

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩

বিকাশ ঘোষ, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জে অসহায় এক কৃষকের দেড় বিঘা জমির ফুলকপি কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ওই কৃষক।

মঙ্গলবার (৩১ অক্টোবর -২০২৩) দিবাগত রাতের কোনো এক সময় উপজেলার সাতোর ইউনিয়নের প্রাণনগর গ্রামের লৎফর রহমানের জমিতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী চাষি ওই গ্রামের জাবেদ আলীর ছেলে লৎফর রহমান জানান, বুধবার ভোরে ফুলকপি ক্ষেতে সেচ দিতে এসে দেখেন সব গাছ কাটা। তিনি আরও বলেন, বিভিন্ন এনজিও কাছে কিস্তিতে টাকা এনে ৬০ শতক জমিতে ফুলকপি চাষ করেছেন, এতে তার ১ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। অন্ধকারে কে বা কারা তার জমির সব কপি কেটে নষ্ট করে ফেলে। এখন কীভাবে কিস্তির টাকা পরিশোধ করবেন ভেবে পাচ্ছেন না কৃষক। তার দাবি প্রশাসন ও সচেতন মহল তাদের পাশে দাঁড়াবে। ফুলকপিগুলো বিক্রি করতে পারলে প্রায় দেড় লাখ টাকা হতো।

একই এলাকার মো,কামাল হোসেন
জানান, কৃষক লৎফর রহমান ৬০ শতাংশ জমি বর্গা নিয়ে তিন বছরের জন্য ফুলকপি চাষাবাদ করা কালীন গতকাল মঙ্গলবার দিবাগত-রাতে ধারালো অস্ত্রের দ্বারা কপি ক্ষেত নষ্ট করে ফেলে দুর্বৃত্তরা। এখন কি করে এই ক্ষতি পুষিয়ে নিবেন ভেবে পাচ্ছেন না তিনি।

এ ব্যাপারে সাতোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন রাজা জানান, ব্যাপারটি শুনেছি, খুবই দুঃখজনক ঘটনা। যারাই এ ঘটনা ঘটাক উপযুক্ত শাস্তি হবে।

এ বিষয়ে বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মজিবুর রহমান জানান, কৃষক লৎফর রহমানের কপি ক্ষেত নষ্ট বিষয়ে থানায় এখন পর্যন্ত অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।