1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বিরামপুরে ৪২টি পূজা মন্দিরে সরকারি অনুদান বিতরণ - সবুজ বাংলা নিউজ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

বিরামপুরে ৪২টি পূজা মন্দিরে সরকারি অনুদান বিতরণ

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩

মো: রায়হান কবির চপল,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

শারদীয় দূর্গাপুজা উপলক্ষ্যে দূর্গাপূজা উপলক্ষ্যে দিনাজপুরের বিরামপুরে উপজেলার ৪২টি মন্দিরে সরকারি ত্রান কার্য ডি,ও চাল বিতরণ করা হয়েছে।

আজ রবিবার (১৫ অক্টোবর) বেলা ১২টায় উপজেলা পরিষদ অডিটোরিয়াম সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে সরকারি ত্রান কার্য (চাল) ডি,ও বিতরণ, নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল প্রদান এবং সমাজসেবা অফিস কর্তৃক অসুস্থ, ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস,ষ্ট্রোক প্যারালাইড,জন্মগত হৃদরোগ ও থেলাসেমিয়া রোগীদের মাঝে আর্থিক সহায়তার চেক প্রদান করেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি।

জানা যায়, দূর্গাপুজা উপলক্ষে বিরামপুর উপজেলার ৪২টি মন্দিরে সরকারি অনুদান বিতরণের পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য তার নিজ তহবিল থেকে প্রতিটি মন্দিরে ৫ হাজার টাকা প্রদান করেন।

উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয় বিরামপুর আয়োজিত সরকারি ত্রান কার্য (চাল) ডি,ও এবং চেক বিতরণ আলোচনা সভা অনুষ্ঠানে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আসমা বানুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র আককাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় উম্মে কুলসুম বানু, মেজবাউল ইসলাম মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার, খানপুর ইউনিয়ন চেয়ারম্যান চিত্তরঞ্জন পাহান, কাটলা ইউনিয়ন চেয়ারম্যান ইউনুস আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আতাউর রহমান, সমাজসেবা কর্মকর্তা আব্দুল আউয়াল, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আবু হেনা মোঃ মোস্তফা কামাল প্রমুখ।

সমাজসেবা কর্মকর্তা আব্দুল আউয়াল জানান, উপজেলার অসুস্থ, ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস,ষ্ট্রোক প্যারালাইড,জন্মগত হৃদরোগ ও থেলাসেমিয়া রোগীদের মাঝে ৫০ হাজার করে ৩৪ জনকে ১৭ লাখ টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান জানান, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে উপজেলার ৪২টি পূজা মন্দিরের সভাপতি ও সম্পাদককের কাছে ৫শ কেজি করে মোট ২১ টন সরকারি ত্রান কার্য ডি,ও চাল বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন জানান, উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ৯ হাজার ৬০০ টাকা করে ৫০ জনকে মোট ৪ লাখ ৮০ হাজার টাকার আর্থিক সহায়তার চেক প্রদান এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ১০ জনকে বাইসাইকেল প্রদান করা হয়েছে।

এসময় পুজা মন্দিরে সংশ্লিষ্টরা সরকারি ত্রান কার্য্য (চাল) ডি,ও ও নগদ টাকা পেয়ে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি’র প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এসময় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুধিজন, সসুশিলসমাজ, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, উপজেলার পূজা মন্দিরের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ স্থানীয় সাংবাদিক উপস্থিত ছিলেন।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।