1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে আমিনা করিম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্য মেলা অনুষ্ঠিত - সবুজ বাংলা নিউজ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:১৭ অপরাহ্ন

বীরগঞ্জে আমিনা করিম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্য মেলা অনুষ্ঠিত

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩

উত্তম শর্মা, নিজস্ব প্রতিবেদ,সবুজ বাংলা নিউজ  :

দিনাজপুরের বীরগঞ্জে ১১ নং মরিচা ইউনিয়নের আমিনা করিম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর শিক্ষার্থীবৃন্দের আয়োজনে স্বাস্থ্য মেলা অনুষ্টিত হয়েছে।
প্রতিটি স্টলে রাখা হয়েছে শাক-সবজি ও ফলমূল। এসবের প্রকারের নামও লিখে দেওয়া হয়েছে। যাতে সহজেই চেনা যায়। তবে এসব শাক-সবজি বা ফলমূল শুধু দেখা কিংবা বিক্রির জন্য নয়। পাঠ শেখানো আর কোনটির পুষ্টিগুণ কি তা জানার জন্যই এই আয়োজন। শিক্ষার্থীদের নিয়ে এমন আয়োজনের নাম দেওয়া হয়েছিল স্বাস্থ্য মেলা।
ওই স্বাস্থ্য মেলায় প্রবেশে প্রথমেই চোখ যাবে একটি ছোট স্বাস্থ্য কেন্দ্রের দিকে। সেখানে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী তাদের সহপাঠী ও বড়দের সেবা দিচ্ছে। এরপরই শুরু শাক-সবজি ও ফলমূলের স্টলগুলো। শাকের স্টলে রাখা হয়েছে বিভিন্ন প্রকারের শাক। লাল শাক, কলমি, পুঁইশাক, কচু, ঢেকড়াসহ আরও কয়েক প্রকারের শাক। আবার সবজির স্টলে আছে আলু, বেগুন, পটল, ঢেঁড়স, কাঁচাকলা, কচুর লতি, কাকরুল, লাউ, কুমড়া, টমেটো, পেঁপে, কাঁচা মরিচ, করলা, কদর, চিচিঙ্গা, আর কয়েক রকমের সবজি। ফলমূলের স্টলে তাল, আপেল, আংগুর, কমলা, মাল্টা, লিচু, ডাব, বেদানা, আনারস, কলা, আমড়া, পাকা পেঁপে, খেজুর প্রভূতি রাখা হয়েছে।
২৭ সেপ্টেম্বর বুধবার দুপুর ১২ টায় আমিনা করিম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ কুমার সরকার এর সভাপত্বিতে স্বাস্থ্য  মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম।
এ সময় আমিনা করিম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক,গণ্য মান্য ব্যক্তিবর্গসহ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন ।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।