1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
দিনাজপুর কাহারোল উপজেলার ৬নং রামচন্দ্রপুর ইউনিয়নের পরমেশ্বরীপুর গ্রামকে পরিবেশবান্ধব গ্রাম ঘোষনা করা হয়েছে - সবুজ বাংলা নিউজ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

দিনাজপুর কাহারোল উপজেলার ৬নং রামচন্দ্রপুর ইউনিয়নের পরমেশ্বরীপুর গ্রামকে পরিবেশবান্ধব গ্রাম ঘোষনা করা হয়েছে

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

দিলীপ কুমার রায়, নিজস্ব প্রতিনিধিঃ

দিনাজপুরের কাহারোল উপজেলার ৬নং রামচন্দ্রপুর ইউনিয়নের পরমেশ্বরীপুর গ্রামকে পরিবেশবান্ধব গ্রাম ঘোষনা করা হয়েছে। ২৪ সেপ্টেম্বর’২০২৩ রোজ রবিবার দুপুর ২টার সময় পরশ্বেরীপুর কালী মন্দির প্রাঙ্গনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, কাহারোল এপি’র সহযোগিতায় এবং পরিবেশ বান্ধব গ্রাম কমিটি, ভিডিস, শিশু ও যুব ফোরাম এবং স্থানীয় সরকার এর সার্বিক আয়োজনে পরমেশ্বরীপুর গ্রামকে আনুষ্ঠানিক ভাবে পরিবেশবান্ধব গ্রাম ঘোষনা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৬নং রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান বাবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ওয়ার্ড সদস্য তারিনী কান্ত রায় ও পরমেশ্বরীপুর ভিডিসির সভাপতি ভবানী শংকর রায়, ওয়াল্ড ভিশন বাংলাদেশ কাহারোল এপি এর ভারপ্রাপ্ত ম্যানেজার মিন্টু বিশ্বাস। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়াল্ড ভিশন বাংলাদেশ কাহারোল এপির প্রোগ্রাম অফিসার আলবিনুশ সরেন, বাপ্পী জয়ধর, লিন্ডা রিছিল।
অনুষ্ঠানে পরিবেশ বান্ধব গ্রামের সূচক তুলে ধরেন প্রোগ্রাম অফিসার আলবিনুস সরেন এবং পরিবেশ বান্ধব গ্রাম ঘোষনা পত্র পাঠ করেন নিরঞ্জন রায়। অতিথিরা বক্তব্যে বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বেশী বেশী গাছ লাগাতে হবে। এছাড়াও বিষমুক্ত সবজি আবাদ, পলিথিন এর ব্যবহার কমানো, গৃহস্থ বর্জ্য ব্যবস্থাপনা,বৃক্ষরোপন, পাখি নিধন না করা, পরিবেশ বান্ধব চুলার ব্যবহার, সৌরশক্তির ব্যবহার, ভার্মিন কম্পোষ্ট সার ব্যবহারের মাধ্যমে পরমেশ্বরী গ্রামকে পরিবেশবান্ধব গ্রাম করেছেন এর জন্য ওয়াল্ড ভিশন বাংলাদেশ কাহারোল এপি কে ধন্যবাদ জানাই।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।