1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে টানা তৃতীয়বার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন মতিউল ইসলাম - সবুজ বাংলা নিউজ
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

বীরগঞ্জে টানা তৃতীয়বার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন মতিউল ইসলাম

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

বিকাশ ঘোষ, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

 

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় টানা তৃতীয় বার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হলেন ঝাড়বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মতিউল ইসলাম। বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ উপজেলার যাচাই-বাছাই কমিটি তাকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত করেছেন। মতিউল ইসলাম এর আগেও ২০১৯ এবং ২০২২ সালে উপজেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসাবে নির্বাচিত হয়েছিলেন।

তিনি ২০০৬ সালে ঝাড়বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে চাকুরীতে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। তিনি অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা ও প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে নিরলস প্রচেষ্ঠা চালিয়ে যাওয়া সহ এটুআই কর্তৃক নির্বাচিত আইসিটি জেলা শিক্ষক এম্বাসেডর হিসাবে কাজ করে যাচ্ছেন।

এছাড়াও বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আকর্ষণীয় পাঠদান থেকে শুরু করে সমাবেশ, খেলাধুলা, সাংস্কৃতিক, কাব কার্যক্রম, ডিবেটিং ক্লাব গঠন, পরিবেশ ক্লাব কার্যক্রম, স্পোকেন ইংলিশ ক্লাস, সমাপনী ব্যাচের বিশেষ ক্লাস নেওয়া সহ প্রতিটি ক্ষেত্রেই রয়েছে তার সক্রিয় অংশগ্রহণ। শিক্ষা মেলা, উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই সহকারী শিক্ষক একনিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

তাঁর শিক্ষক সুলভ আচরনের জন্য উপজেলা শিক্ষা অফিস, বিদ্যালয়ের সকল শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পরিষদ, অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে প্রিয় একজন আর্দশ শিক্ষক হিসাবে স্থান করে নিয়েছেন। সততা ও আর্দশবান শিক্ষক হিসাবে পরিচিতি হওয়ায় অংসখ্য সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত রয়েছেন। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে মতিউল ইসলাম করোনা মহামারীর শুরু থেকেই নিয়মিত অনলাইনে ক্লাস কার্যক্রমে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছিল।

তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও বাস্তবায়নে জনপ্রিয় ফেসবুক পেইজ ঘরে বসে শিখি, শিক্ষকদের সৃজনশীলতার প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত শিক্ষক বাতায়ন, আলোকিত শিক্ষক পেইজ, বাংলাদেশ অনলাইন প্রাইমারি স্কুল পেইজ, সরিষাবাড়ি অনলাইন পেইজ, শিশু শিক্ষা, টিচার্স ড্রিম ও দিনাজপুর অনলাইন প্রাইমারি স্কুল, দিনাজপুর সদর অনলাইন স্কুলে কয়েক শতাধিক ক্লাস নেয়। অনলাইনে শিক্ষায় বিশেষ অবদান রাখায় আইসিটিফোরই এর আয়োজনে এটুআই পোগ্রাম, আইসিটি ডিভিশন ও গ্রামীণ ফোনের সহযোগিতায় উপজেলা থেকে একমাত্র শিক্ষক হিসেবে শিক্ষক সম্মাননা পেয়েছেন।

এই সহকারী শিক্ষক মতিউল ইসলাম বলেন, আমার এ অর্জন আমার শিক্ষার্থীদের অর্জন। এ অর্জন আমি শিক্ষার্থীদের উৎসর্গ করলাম। আমি অফুরন্ত কৃতজ্ঞতা জানাচ্ছি উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মহোদয় এবং আমার প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষকগণকে। জাতীয় শিক্ষা পদক ২০২৩ এ আমাকে টানা ৩য় বারের মত উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত করায় আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন, এভাবেই প্রাথমিকে অবদান রেখে যেতে পারি।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।