1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:১০ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জের নিজপাড়ায় জমি নিয়ে বিবাদে দুই মহিলা আহত বিএনপি’র আহুত সমাবেশে জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করা উচিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি বিএনপি’র আহুত সমাবেশে জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করা উচিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে ক্ষেতের ফসল ক্ষেতেই নষ্ট হয়ে বর্গা চাষীদের স্বপ্ন দুঃস্বপ্ন হচ্ছে কাহারোলে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড উপজেলা কমিটি গঠন সভাপতি দিলীপ সাঃসম্পাদক আলমাস হোঃ খান বিরামপুরে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন কাহারোলে দুই নির্বাহী অফিসার ( ইউএনও)’র বিদায়ী ও বরণ অনুষ্ঠান নীলফামারীতে বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার বীরগঞ্জে দুর্বৃত্তের অমানবিক নিষ্ঠুরতার বলি হয়ে আগুনে পুড়ল কৃষকের পাকা আমন ধানের পালা কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের বিদায়ী সংবর্ধনা ধর্ষণের চেষ্টা ও ভাংচুরের মামলায় আটক -১ কাহারোল উপজেলা নির্বাহী অফিসার কে বাংলাদেশ প্রেসক্লাব কাহারোল উপজেলা শাখার পক্ষ থেকে, বিদায় সম্বর্ধনা বীরগঞ্জ উপজেলায় জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বীরগঞ্জে মহান বিজয় দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বীরগঞ্জে প্রচেষ্টা ব্লাড ব্যাংক এর মাসব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচি

সরকারি দলের নির্বাচনী প্রতিশ্রুতি পুরন ও ৭ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুরে দিনব্যাপী সংখ্যালঘু স¤প্রদায়ের বিভিন্ন সংগঠনের গণঅনশন কর্মসূচি পালন

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ২২ জন দেখেছেন

উত্তম শর্মা,নিজস্ব প্রতিবেদক ঃ

সা¤প্রদায়িক সহিংসতা চিরতরে বন্ধসহ সরকারি দলের নির্বাচনী প্রতিশ্রুতি পুরন ও ৭ দফা বাস্তবায়নের দাবিতে দিনাজপুরে সংখ্যালঘু স¤প্রদায়ের বিভিন্ন সংগঠনের দিনব্যাপী যৌথ উদ্দ্যোগে গণ অনশন কর্মসূচি পালন করা হয়েছে।

“ধর্মীয় রাষ্ট্র নয়,ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই। ধর্ম যার যার রাষ্ট্র সবার”মানবাধিকারের সংগ্রাম চলছেই,চলবে এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২২ অক্টোবর শনিবার সকাল ১০টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ, পুজা উৎযাপন পরিষদ ও অন্যান্য অংগসহযোগী সংগঠনের যৌথ আয়োজনে সকাল সন্ধ্যা গন অনশন কর্মসূচি পালন কালে বক্তারা বলেন সরকার সংখ্যালঘু স¤প্রদায়কে শুধুই আশার বানী শুনিয়েছে কিন্তু অদ্যাবদি নির্বাচনী ইশতেহারে দেয়া প্রতিশ্রুতি কোনটি পুরন করেনি। এই দেশ সবার,সব জাতির মিলিত প্রচেষ্টায় আজ বাংলাদেশ স্বাধীন হয়েছে। একই দেশে জন্মগ্রহন করে রাষ্ট্রের প্রতিটি কাজে সমদায়িত্ব পালন করলেও আমরা কেন আজ বার বার একটি কথা দিয়েই বিবেচিত হই সংখ্যালঘু। আমরা সংখ্যালঘুর তিরষ্কার নিয়ে বাঁচতে চাই না। আমরা বাঁচতে চাই স্বাধীন সার্বভৌম অস¤প্রদায়িক বাংলাদেশের নাগরিক হিসেবে। এছাড়াও বক্তরা ২০১৮সালের সরকারি দলের নির্বাচনী ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি যেমন সংখ্যালঘু সুরক্ষা আইন প্রনয়ন, বৈষম্য বিলোপ আইন প্রনয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষন আইন প্রনয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযত বাস্তবায়ন,পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযত বাস্তবায়ন ও সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন অদ্যাবদি বাস্তবায়ন হয়নি। তাই আমরা সোচ্চার ও দীপ্ত কন্ঠে বলতে চাই আমরা এদেশের নাগরিক এদেশের সমঅধিকার নিয়েই বাঁচতে চাই এবং সরকারের দেওয়া নির্বাচনী ইসতেহারের সঠিক বাস্তবায়ন চাই বলে কর্মসূচিতে উপস্থিত সংগঠনের নেতা কর্মীরা সরকারের কাছে উদাত্ত আহবায়ন জনান।

গন অনশন কর্মসূচিতে অংশগ্রহন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি স্বরূপ বকশী বাচ্চু, সাধারন সম্পাদক উওম কুমার রায়, হিন্দু,বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি সুনীল চক্রবর্তী, সাধারন সম্পাদক রতন সিং, রাজ দেবোত্তর এষ্টেটের এজেন্ট রঞ্জিত সিং, বীরগঞ্জ উপজেলা শাখার হিন্দু,বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা প্রেমানন্দ রায়, সাধারণ সম্পাদক দিপংকর রাহা বাপ্পি, প্রমুখ।

সেয়ার করুন:

এ বিভাগের আরও সংবাদ:
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | সবুজ বাংলা নিউজ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )