1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে আঃ কাদেরের নিস্কন্টক জমিতে কলা চাষ - সবুজ বাংলা নিউজ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

বীরগঞ্জে আঃ কাদেরের নিস্কন্টক জমিতে কলা চাষ

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

বিকাশ ঘোষ,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের জগদল মৌজার মৃত অছির মোহাম্মদের ছেলে আব্দুল কাদের ২৬৮৮ দাগে ২২ শতাংশ জমির প্রকৃত মালিক।
তিনি ঐ জমি ক্রয়সূত্রে প্রাপ্ত হয়ে নিজ নামে খাজনা-খারিজ করে দির্ঘ প্রায় ৩০ বছর যাবত বাধাহীন ভাবে এলাকার সর্বজন জ্ঞাতসারে শান্তিপুর্ন ভোগ দখলে আছেন।

কিন্তু ফেনা পুকুর গ্রামের সম্পদ লোভী, উদ্ভট, সন্ত্রাসী প্রকৃতির সারোয়ারদ্দি, জাকিরুল অরফে মজি, বাবুল ইসলাম, সানোয়ার মাষ্টার, সিরাজুল ইসলাম এবং কয়েকজন নারীসহ অন্যান্যরা সংঘবদ্ধ হয়ে গত ১৮ আগষ্ট’২৩ সকালে জমিতে অনধিকার প্রবেশ করে তাদের রোপিত কলা বাগান কেটে তছনছ করে, এতে ২০ হাজার টাকা ক্ষতিসাধিত হয়। কাদেরের লোকজন বাধা দিলে সংঘবদ্ধ চক্রের সদস্যরা সারোয়ারদ্দির নির্দেশে ধারালো দেশীয় অস্ত্র-শস্ত্র, লাঠি-সোডা দিয়ে বাধাদানকারীদের মারপিট রক্তাক্ত জখম ও হত্যার উদ্দেশ্যে শ্বাসরোধ করে।

কাদেরের পুত্র হাবিবুর রহমান, তার মা সহ কয়েক জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়ে প্রানে বেঁচে যায়।

ঐ ঘটনায় বীরগঞ্জ থানায় মুলহোতা ও মহিলাসহ ১২ জনের বিরুদ্ধে গত ২০ আগষ্ট-১০(৮)২৩ নম্বর মামলা রুজু হয়, পুলিশ প্রধান অভিযুক্ত অন্যের সম্পদ অবৈধভাবে জবর দখলের চেষ্টাকারী সারোয়ারদ্দিকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। মামলায় অভিযুক্তরা বর্তমানে জামিনে মুক্তি পেয়েছে। কোন প্রকার সংঘাত ছাড়াই গতকাল ৫ সেপ্টেম্বর’২৩ সকালে আব্দুল কাদের ও তার পুত্র হাবিবুর রহমান শ্রমিকদের সহযোগিতায় ঐ জমিতে পুনরায় কলা রোপন এবং পাহারাদারের জন্য একটি টিনের চালা ঘর নির্মান করেছে। ঘর নির্মান ও কলা রোপনের সময় সরজমিনে গিয়ে সারোয়ারদ্দি কে পাওয়া যায়নি, তবে পুর্বের ঘটনার দিন সে বীরগঞ্জ হাসপাতালে জানিয়েছে, তারা ওয়ারিশ এবং রেকর্ড সুত্রে ঐ দাগে ১৪ শতাংশ জমির মালিক। কিন্তু সবাই তাদের বিপক্ষে অবস্থান নেয়ার কারনে তারা কোন সুফল পাচ্ছে না বলে অভিযোগে জানায়। সুজালপুর ইউপি চেয়ারম্যান, সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার এবং থানা পুলিশ সুত্রে জানা যায়, সারোয়ারদ্দি গং ওয়ারিশের দাবী করলেও সপক্ষে কোন দলিল দস্তাবেজ দেখাতে পারে নাই। একাধিকবার বৈঠক হলেও তারা কোন গ্রহনযোগ্য কাগজপত্র উপস্থাপন করেনি। অপরদিকে আব্দুল কাদেরের নামীয় দলিলপত্র, খাজনা-খারিজ রয়েছে এবং দীর্ঘদিন যাবত ভোগদখল করেন।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।