1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জের নিজপাড়ায় জমি নিয়ে বিবাদে দুই মহিলা আহত বিএনপি’র আহুত সমাবেশে জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করা উচিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি বিএনপি’র আহুত সমাবেশে জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করা উচিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে ক্ষেতের ফসল ক্ষেতেই নষ্ট হয়ে বর্গা চাষীদের স্বপ্ন দুঃস্বপ্ন হচ্ছে কাহারোলে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড উপজেলা কমিটি গঠন সভাপতি দিলীপ সাঃসম্পাদক আলমাস হোঃ খান বিরামপুরে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন কাহারোলে দুই নির্বাহী অফিসার ( ইউএনও)’র বিদায়ী ও বরণ অনুষ্ঠান নীলফামারীতে বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার বীরগঞ্জে দুর্বৃত্তের অমানবিক নিষ্ঠুরতার বলি হয়ে আগুনে পুড়ল কৃষকের পাকা আমন ধানের পালা কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের বিদায়ী সংবর্ধনা ধর্ষণের চেষ্টা ও ভাংচুরের মামলায় আটক -১ কাহারোল উপজেলা নির্বাহী অফিসার কে বাংলাদেশ প্রেসক্লাব কাহারোল উপজেলা শাখার পক্ষ থেকে, বিদায় সম্বর্ধনা বীরগঞ্জ উপজেলায় জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বীরগঞ্জে মহান বিজয় দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বীরগঞ্জে প্রচেষ্টা ব্লাড ব্যাংক এর মাসব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচি

নিরাপদ ক্যাম্পাসের দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি প্রতিনিধি
  • প্রকাশের সময়: বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ২৪৭ জন দেখেছেন
ছবি- সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের কাছে নিরাপদ ক্যাম্পাসের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার ক্যাম্পাসে এক মানববন্ধন থেকে এ দাবি জানান তারা।

গতকাল সোমবার রাতে উপাচার্যের বাসভবনের সামনে থেকে উম্মে সালমা বৃষ্টি নামে চারুকলা অনুষদের এক শিক্ষার্থীর ব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটে। এর আগে, গত ৩১ডিসেম্বর মাইশা জান্নাত নামের এক শিক্ষার্থী একই স্থানে ব্যাগ ছিনতাইয়ের শিকার হয়েছিলেন। এর প্রতিবাদে আজ দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী আমান উল্লাহ বলেন, যদি এই ছিনতাইয়ের ঘটনা বন্ধ না করা যায়, তবে ছিনতাইকারীরা আরও উৎসাহিত হবে। এই ঘটনাগুলোর যেন পুনরাবৃত্তি না হয় তা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিশ্চিত করতে হবে। প্রক্টরিয়াল বডির দায়িত্ব হলো বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ‌ ও আশেপাশের শিক্ষার্থীরা যেন নিরাপদ থাকে তা নিশ্চিত করা।

মানববন্ধনে গ্ৰাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের শিক্ষার্থী মিথুন চন্দ্র মহন্ত বলেন, প্রতিদিন ক্যাম্পাসে একটা দুইটা ছিনতাই হচ্ছে। অথচ প্রশাসন, পুলিশ নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে। ক্যাম্পাসে এতগুলো পুলিশ ফাঁড়ি। প্রত্যেকটা গেটে একটা করে পুলিশ ফাঁড়ি রয়েছে। ভিসির বাসভবনের সামনে নিরাপত্তা ব্যবস্থা সবথেকে ভালো কিন্তু সেখান থেকেই একজন শিক্ষার্থীর ব্যাগ ছিনতাই হচ্ছে। তাহলে এ নিরাপত্তা কিসের জন্য।

এসময় রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর বলেন, একের পর এক ক্যাম্পাসে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য বিশ্ববিদ্যালয়ের অলিতে-গলিতে সিসিটিভি লাগানো হয়েছে। প্রক্টরিয়াল টিম রয়েছে। পুলিশ মোতায়েন করা হয়েছে। কিন্তু এই সিসিটিভি, প্রক্টরিয়াল বডি, পুলিশ শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ। এতকিছু থাকা সত্ত্বেও তারা একজন ছিনতাইকারীকে ধরতে পারছে না। অবিলম্বে ছিনতাই হওয়া জিনিসপত্র উদ্ধার ও নিরাপদ ক্যাম্পাসের দাবি জানান তিনি।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকীর সঞ্চালনায় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ:
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | সবুজ বাংলা নিউজ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )