1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে উত্তরের কণ্ঠের আনুষ্ঠানিক স্বপ্নেযাত্রা শুরু - সবুজ বাংলা নিউজ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

বীরগঞ্জে উত্তরের কণ্ঠের আনুষ্ঠানিক স্বপ্নেযাত্রা শুরু

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

বিকাশ ঘোষ, বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জে অনলাইন গণমাধ্যম ‘উত্তরের কণ্ঠ.কম’-এর স্বপ্নযাত্রা শুরু হলো। শোকের মাসে গণমাধ্যমের আকাশে যোগ হলো নতুন পালক। শোকের মাসে উদ্বোধন, তাই উত্তরের কণ্ঠ পরিবার শহীদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করে। অগণিত পাঠক, দর্শক-শ্রোতাকে সঙ্গে নিয়ে উত্তরের কণ্ঠ পরিবার আগেই প্রস্তুতি নেয় যাত্রা শুরুর। ‘উত্তরবঙ্গের আত্মার আত্মীয়’ স্লোগান সামনে রেখে লক্ষ্যজয়ের জন্য যাত্রা শুরু করল ‘উত্তরের কণ্ঠ.কম’।

যাত্রার শুরুতে উত্তরের কণ্ঠকে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় সংসদ সদস্য দিনাজপুর-১(বীরগঞ্জ -কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, দেশের বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা।
জাতীয় সংসদ সদস্য বলেন, বর্তমানে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়ার ব্যাপক বিস্তার ঘটেছে। অনেক ক্ষেত্রে প্রিন্ট মিডিয়াকে তারা ছাড়িয়ে যাচ্ছে। বাংলাদেশেও অনলাইন মিডিয়ার ব্যাপক প্রসার ঘটেছে। কারণ অনলাইনে মিডিয়ার খবর তাৎক্ষণিক প্রচার হওয়ায় সবাই তা পড়তে পারছেন এবং যেকোনো সময় যুক্ত হতে পারছেন।
‘সবার জীবনের ব্যস্ততা বেড়েছে, এ ব্যস্ততার মধ্যে সবাইকে অনলাইনে যুক্ত রাখার একটি মাধ্যম নিউজ পোর্টাল। অনলাইন নিউজ পোর্টালগুলো যখন মানুষের চাহিদা পূরণ করতে সক্ষম হচ্ছে, ঠিক তখন উত্তরের কণ্ঠ নতুন যাত্রা শুরু করছে। আমি আশা করব, পোর্টালটি বস্তুনিষ্ঠ তথ্য সরবরাহের মাধ্যমে মানুষের আস্থার জায়গাটি তৈরি করে নেবে।’
পৌরসভার মেয়র মোঃ মোশারফ হোসেন উদ্বোধনী অনুষ্ঠানে বলেন ‘বাংলাদেশের সাংবাদিকতা তারা (উত্তরের কণ্ঠ) একটি উচ্চমাত্রায় নিয়ে যাবে। বর্তমানে সাংবাদিকতায় অপসাংবাদিকতা চলছে, ভুল তথ্যের বিশাল জায়গা থেকে পোর্টালটি সঠিক তথ্য বের করে গণমানুষের আস্থা অর্জন করবে’ এমন আশা ব্যক্ত করেন।
উত্তরের কণ্ঠ পরিবারের পক্ষ থেকে সংসদ সদস্য, বীরগঞ্জ পৌরসভার মেয়রসহ সবাইকে ধন্যবাদ জানিয়ে নিউজ পোর্টালটির সম্পাদক মাহাবুর রহমান আঙ্গুর বলেন, ‘আমরা জাতি হিসেবে একটি মাহেন্দ্রক্ষণে আছি। আমাদের সামনের পথচলা যেন আরও সুন্দর ও ভালো হয়, সেজন্য দোয়া করবেন। মুক্তিযুদ্ধের চেতনা লালন করে সামনের পথ যেন চলতে পারি, সেই আশাবাদ ব্যক্ত করেন উত্তরের কণ্ঠ সম্পাদক।
উত্তরে কণ্ঠ নির্বাহী সম্পাদক প্রদীপ রায় জিতু বলেন, নবপ্রতিষ্ঠিত মিডিয়াটি মুক্তিযুদ্ধের চেতনা লালন করে সামনের দিকে এগিয়ে যেতে পারে এবং দেশ ও সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে পারে, সেই শুভ কামনা করছি। সোমবার
দুপুরে বীরগঞ্জ পৌরসভা মিলনায়তনে শুভযাত্রায় সঙ্গী হতে শুভেচ্ছা জানাতে আসেন পৌরসভার কাউন্সিলরবৃন্দ,সাংবাদিকবৃন্দ ও সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার প্রতিনিধিরা। তাদের সঙ্গে পথচলা শুরুর আনন্দ ভাগাভাগি করে উত্তরের কণ্ঠ পরিবার। বিকেল ৪টায় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যের শেষে কেক কেটে অনলাইন নিউজ পোর্টালটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।