1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:২৫ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জের নিজপাড়ায় জমি নিয়ে বিবাদে দুই মহিলা আহত বিএনপি’র আহুত সমাবেশে জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করা উচিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি বিএনপি’র আহুত সমাবেশে জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করা উচিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে ক্ষেতের ফসল ক্ষেতেই নষ্ট হয়ে বর্গা চাষীদের স্বপ্ন দুঃস্বপ্ন হচ্ছে কাহারোলে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড উপজেলা কমিটি গঠন সভাপতি দিলীপ সাঃসম্পাদক আলমাস হোঃ খান বিরামপুরে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন কাহারোলে দুই নির্বাহী অফিসার ( ইউএনও)’র বিদায়ী ও বরণ অনুষ্ঠান নীলফামারীতে বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার বীরগঞ্জে দুর্বৃত্তের অমানবিক নিষ্ঠুরতার বলি হয়ে আগুনে পুড়ল কৃষকের পাকা আমন ধানের পালা কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের বিদায়ী সংবর্ধনা ধর্ষণের চেষ্টা ও ভাংচুরের মামলায় আটক -১ কাহারোল উপজেলা নির্বাহী অফিসার কে বাংলাদেশ প্রেসক্লাব কাহারোল উপজেলা শাখার পক্ষ থেকে, বিদায় সম্বর্ধনা বীরগঞ্জ উপজেলায় জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বীরগঞ্জে মহান বিজয় দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বীরগঞ্জে প্রচেষ্টা ব্লাড ব্যাংক এর মাসব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচি

ডেল্টা-ওমিক্রনের থাবায় উদ্বিগ্ন ডব্লিউএইচও

আন্তর্জাতিক ডেক্স
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ১৭৩ জন দেখেছেন
FILE PHOTO: World Health Organization (WHO) Director-General Tedros Adhanom Ghebreyesus attends a news conference organized by Geneva Association of United Nations Correspondents (ACANU) amid the COVID-19 outbreak, caused by the novel coronavirus, at the WHO headquarters in Geneva Switzerland July 3, 2020. Fabrice Coffrini/Pool via REUTERS/File Photo

মহামারি করোনা ভাইরাসের ভয়াল থাবায় শক্তিশালী ধরন ডেল্টা এবং ওমিক্রন ভ্যারিয়েন্টের এক যোগে প্রাদুর্ভাব ‘সংক্রমণের সুনামি’ তৈরি করছে। বুধবার (২৯ ডিসেম্বর) এক ব্রিফিংয়ে এমন মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহা পরিচালক টেড্রোস আধানোম গেব্রেয়াসুস। প্রতিবেদন প্রকাশের মাধ্যমে খবরটি জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

টেড্রোস আধানোম গেব্রেয়াসুস বলেছেন, ডেল্টা ও ওমিক্রন এখন দুইটি হুমকি হয়ে দাঁড়িয়েছে যা সংক্রমণ রেকর্ড সংখ্যার দিকে নিয়ে যাচ্ছে। ফলে হাসপাতালে ভর্তি ও মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, আমি ভীষণই উদ্বিগ্ন যে, অধিক সংক্রমণ ক্ষমতাসম্পন্ন ওমিক্রন এবং ডেল্টার মতো ভ্যারিয়েন্ট একই সময়ে ছড়িয়ে পড়ার কারণে সংক্রমণ সুনামির দিকে যাচ্ছে।

এ দিকে গেল সপ্তাহে বিশ্বজুড়ে রেকর্ড সংখ্যক মানুষ মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২২ থেকে ২৮ ডিসেম্বর প্রতিদিন গড়ে নয় লাখ ৩৫ হাজারের বেশি লোকের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়। ফরাসি বার্তা সংস্থা এএফপির পরিসংখ্যানে এমন তথ্য উঠে এসেছে।

বিভিন্ন দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষের দৈনিক হিসাবের ভিত্তিতে এই পরিসংখ্যানটি তৈরি করেছে মিডিয়াটি। আগের সাত দিনের তুলনায় ২২ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত বিশ্বব্যাপী নিবন্ধিত সংক্রমণ ৩৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। নির্ধারিত এই সময়ের মধ্যে মোট ৬৫ লাখ ৫০ হাজার মানুষ রোগটিতে শনাক্ত হন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বর মাসে এশিয়ার পরাশক্তি চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ প্রাণঘাতী ভাইরাসটিকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সংস্থাটি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে।

সেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ:
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | সবুজ বাংলা নিউজ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )