1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জের নিজপাড়ায় জমি নিয়ে বিবাদে দুই মহিলা আহত বিএনপি’র আহুত সমাবেশে জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করা উচিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি বিএনপি’র আহুত সমাবেশে জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করা উচিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে ক্ষেতের ফসল ক্ষেতেই নষ্ট হয়ে বর্গা চাষীদের স্বপ্ন দুঃস্বপ্ন হচ্ছে কাহারোলে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড উপজেলা কমিটি গঠন সভাপতি দিলীপ সাঃসম্পাদক আলমাস হোঃ খান বিরামপুরে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন কাহারোলে দুই নির্বাহী অফিসার ( ইউএনও)’র বিদায়ী ও বরণ অনুষ্ঠান নীলফামারীতে বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার বীরগঞ্জে দুর্বৃত্তের অমানবিক নিষ্ঠুরতার বলি হয়ে আগুনে পুড়ল কৃষকের পাকা আমন ধানের পালা কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের বিদায়ী সংবর্ধনা ধর্ষণের চেষ্টা ও ভাংচুরের মামলায় আটক -১ কাহারোল উপজেলা নির্বাহী অফিসার কে বাংলাদেশ প্রেসক্লাব কাহারোল উপজেলা শাখার পক্ষ থেকে, বিদায় সম্বর্ধনা বীরগঞ্জ উপজেলায় জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বীরগঞ্জে মহান বিজয় দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বীরগঞ্জে প্রচেষ্টা ব্লাড ব্যাংক এর মাসব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচি

আফিফের শতক হাতছাড়া, দক্ষিণাঞ্চলের সহজ জয়

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশের সময়: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ১১৪ জন দেখেছেন

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমেছিল পূর্বাঞ্চল। নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসানের স্পিন ঘূর্ণির সামনে ২৬০ রানে অলআউট হয় ইমরুল কায়েসের দল। ব্যাট হাতে অধিনায়ক ইমরুল করেন ৪৬ রান। ইনিংসের সর্বোচ্চ ৬১ রান আসে মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে। পাঁচটি করে উইকেট করেন মেহেদী ও নাসুম।

জবাবে প্রথম ইনিংসে ৪২৯ রান সংগ্রহ করে দক্ষিণাঞ্চল। শতক হাঁকিয়ে জাকির হাসান সংগ্রহ করেন ১৫৮ রান। এনামুল হক বিজয়ের ব্যাট থেকে আসে ৮৮ রান। নাসুম আহমেদও চমক দেখান ব্যাট হাতে, তিনি করেন ৫৯ রান। দক্ষিণাঞ্চল পায় ১৬৯ রানের বড় লিড।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইমরুল-আশরাফুলের উদ্বোধনী জুটিতে ৬২ রান পাওয়ার পরও ব্যাটিং বিপর্যয়ে পড়ে পূর্বাঞ্চল। মেহেদী ও নাসুমের স্পিন ঘূর্ণির কবলে পড়ে ৯০ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে দলটি। তখন দলের হাল ধরেন আফিফ হোসেন ধ্রুব। তৃতীয় দিন শেষে আফিফ অপরাজিত ছিলেন ৭৩ রানে। পূর্বাঞ্চলের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৯৫ রান।

চতুর্থ দিন সকালের সেশনেই অলআউট হয়ে যায় পূর্বাঞ্চল। ১৪ রানের জন্য শতকের দেখা পাননি আফিফ। ফরহাদ রেজার বলে উইকেটরক্ষক বিজয়ের হাতে ক্যাচ দেয়ার আগে আফিফ করেন ৮৬ রান। তার ১২৫ বলের ইনিংসটিতে ছিল ৮টি চার ও ৩টি ছক্কা। ইরফান শুক্কুর করেন ১০৭ বলে ৪০ রান। ব্যাটারদের দৃঢ়তার অভাবে পূর্বাঞ্চল অলআউট হয় ২৫৭ রানে। ফলে জয়ের জন্য দক্ষিণাঞ্চলের লক্ষ্য দাঁড়ায় ৮৯ রান।

দ্বিতীয় ইনিংসে দক্ষিণাঞ্চলের পক্ষে নাহিদুল ইসলাম চারটি, নাসুম ও মেহেদী দুইটি করে এবং একটি করে উইকেট নেন মেহেদী হাসান রানা ও ফরহাদ রেজা।

স্বল্প লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ৯ রান সংগ্রহ করেন বিজয়। তবে মধ্যাহ্ন বিরতির পরপরই রেজাউর রহমান রাজার বলে এলবিডব্লিউ হন তিনি। আরেক ওপেনার পিনাক ঘোষকেও শিকার করেন রাজা। ১৮ রানে ২ উইকেট হারিয়ে ফেলা দক্ষিণাঞ্চলকে জয়ের পথে নিয়ে যান তৌহিদ হৃদয় ও অমিত হাসান।

অর্ধশতক হাঁকিয়ে দক্ষিণাঞ্চলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ৫৪ রান রান করে। তার ৬০ বলের ইনিংসটি সাজানো ছিল ৭টি চার ও একটি ছয়ের মারে। ব্যক্তিগত ৪৩ বলে ১৯ রানে অপরাজিত থাকেন অমিত। ৮ উইকেটের জয় পায় দক্ষিণাঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ২৬০/১০ (প্রথম ইনিংস) আশরাফুল ৬১, ইমরুল ৪৬; মেহেদী ৫/৮১, নাসুম ৫/৯৬।

দক্ষিণাঞ্চল ৪২৯/১০ (প্রথম ইনিংস) জাকির ১৫৮, বিজয় ৮৮, নাসুম ৫৯, ফরহাদ ৩৮, মেহেদী ৩২; এনামুল ৩/৬৯, আশরাফুল ৩/৮২, নাঈম ৩/১২৭।

পূর্বাঞ্চল ১৯৫/৫(৫৩ ওভার) আফিফ ৭৩*, ইমরুল ৩৯, আশরাফুল ২৫, ইরফান ১৮*; মেহেদী ২/৪৭, নাসুম ২/৬৫।

দক্ষিণাঞ্চল ৯০/২ (২১.৩ ওভার) হৃদয় ৫৪*, অমিত ১৯*, বিজয় ১১, পিনাক ২; রাজা ২/১৬।

দক্ষিণাঞ্চল ৮ উইকেটে জয়ী।

সেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ:
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | সবুজ বাংলা নিউজ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )