1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
জীবন যুদ্ধের লড়াইয়ে ভুমিহীন ও গৃহহীনদের মর্যাদার ঠিকানা করে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -মনোরঞ্জন শীল গোপাল এমপি - সবুজ বাংলা নিউজ
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

জীবন যুদ্ধের লড়াইয়ে ভুমিহীন ও গৃহহীনদের মর্যাদার ঠিকানা করে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -মনোরঞ্জন শীল গোপাল এমপি

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

বিকাশ ঘোষ, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি॥-

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অঙ্গিকার, দেশের কোন মানুষ ভুমিহীন-গৃহহীন থাকবে না এই লক্ষ্যে দিনাজপুর জেলাকে সম্পূর্ণ গৃহহীন ও ভুমিহীন মুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে বীরগঞ্জে নতুন করে ১৩৬টি পরিবারকে নিজস্ব ঠিকানা প্রদান করে বীরগঞ্জ উপজেলাও সম্পূর্ণ ভুমিহীন ও গৃহহীন মুক্ত হলো।
বুধবার (৯ আগস্ট ২০২৩) সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন উপজেলায় জমির কবুলিয়ত দলিল, ঘর ও চাবি হস্তান্তর করেন এবং দিনাজপুর জেলাসহ ১২ টি জেলাকে গৃহহীন ও ভুমিহীনম্ক্তু ঘোষনা করেন।
এর পরপরই বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে বীরগঞ্জে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে (২য় ধাপ) “ক” শ্রেণীর আরও ১৩৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে গৃহ ও জমি হস্তান্তর করেন প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানা এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) খোদাদাদ সুমন, জেলা আওয়ামী লীগের সদস্য মো. নুর ইসলাম নুর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি।
প্রধান অতিথির বক্তব্যে মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, জীবন যুদ্ধের লড়াইয়ে জয়ী অমিত শক্তি ও আত্মবিশ্বাস সম্মান মর্যাদার এক ঠিকানা করে দিলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বিগত সময়ে অনেক সরকারই রাষ্ট্র ক্ষমতায় থেকেছে। কিন্ত তারা ঠিকানাহীনদের কথা চিন্তা করে নাই। তিনি বলেন, আন্তর্জাতিক আদালতে পঞ্চম বারের মতো বিএনপিকে সন্ত্রাসী দল ঘোষনা করেছে। বিএনপি অগ্নি সন্ত্রাসের মাধ্যমে মানুষের সম্পদ নষ্ট করে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের আশ্রায়নের ব্যবস্থা করে দেন।
সারা দেশের মতো দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শিবরামপুর, পলাশবাড়ী, শতগ্রাম, পাল্টাপুর, সুজালপুর, নিজপাড়া, মোহাম্মপুর, ভোগনগর, সাতোর, মোহনপুর ও মরিচাসহ ১১টি ইউনিয়নের ১৩৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক কালিপদ রায়,বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, জেলা পরিষদের সদস্য রোকনুজ্জামান বিপ্লব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সানাউল্লাহ, উপজেলা প্রকৌশলী মো. জিবরীল আহম্মদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শামীম ফিরোজ আলম, সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো.ইয়াসিন আলী সহ জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ও স্থানীয় সাংবাদিকরা।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।