1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
জিপিএ ৫ পাওয়া যমজ তিন ভাই-বোনের লেখাপড়ার দায়িত্ব নিলেন-রেলমন্ত্রীর সহধর্মীণী শাম্মী আকতার মনি - সবুজ বাংলা নিউজ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:০১ অপরাহ্ন

জিপিএ ৫ পাওয়া যমজ তিন ভাই-বোনের লেখাপড়ার দায়িত্ব নিলেন-রেলমন্ত্রীর সহধর্মীণী শাম্মী আকতার মনি

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

রায়হান কবির চপল,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি.

দিনাজপুরের বিরামপুরে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ক্ষৃদ্র নৃ-গোষ্ঠীর দরিদ্র পরিবারের যমজ তিন ভাই-বোন, ভাই লাসার সৌরভ মুর্মু, বোন মেরি মৌমিতা মুর্মু ও মারতা জেনিভিয়া মুর্মু। খবর পেয়ে ওই তিন ভাই-বোনের বাড়িতে ফুল, উপহার সামগ্রী ও মিষ্টি নিয়ে উপস্থিত হন রেলমন্ত্রীর সহধর্মিণী ও বিরামপুরের কৃতিসন্তান শাম্মী আকতার মনি।

আজ শনিবার (৫আগস্ট) বিকেলে উপজেলার পলিপ্রয়াগপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামে জিপিএ ৫ পাওয়া ওই যমজ তিন ভাই-বোনের বাড়িতে হাজির হন তিনি। এসময় যমজ তিন ভাই-বোনকে উপহার হিসেবে মিষ্টি, পোশাক ও নগদ অর্থ প্রদান করেন।

যমজ তিন ভাই-বোন, ভাই লাসার সৌরভ মুর্মু, বোন মেরি মৌমিতা মুর্মু ও মারতা জেনিভিয়া মুর্মুর পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, চলতি বছর বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পায় তারা। তাদের বাবা জোহানেস মুরমু একটি বে-সরকারি সংস্থায় চাকুরি করেন। তাদের লেখাপড়ার প্রতি অদম্য ইচ্ছা দেখে মা-বাবা আর্থিক অনটনের মাঝেও ছেলে-মেয়ের লেখাপড়া চালিয়ে যান।

এসময় সিনিয়র সহকারী পুলিশ সুপার (বিরামপুর-নবাবগঞ্জ) সার্কেল মঞ্জুরুল ইসলাম, প্যালেন চেয়ারম্যান মোজাম্মেল হক, বিশিষ্ট সমাজসেবক জাহিদুল ইসলাম মিলন, প্রভাষক কালীপ্রসন্ন সরকার, ইমরান হোসেন, মাহাবুবুল আলম নেনার,মোসলেম উদ্দিন সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

জানতে চাইলে রেলমন্ত্রীর সহধর্মিণী শাম্মী আকতার মনি বলেন, ‘যমজ তিন ভাই-বোনসহ তাদের মা-বাবাকে সাধুবাদ জানাই। তাদের অনেক মেধা আছে। পাশাপাশি বাবা-মায়ের অক্লান্ত পরিশ্রমে তারা ভালো ফলাফল করেছে। তাদের প্রতি শুভকামনা রইল। তিনি আরও বলেন, ‘দারিদ্রতাকে পেছনে ফেলে যমজ তিন ভাই-বোন বিরল অর্জনের খবর স্থানীয় সংবাদকর্মীদের মাধ্যমে জানতে পেরে তাদের বাড়িতে আসছি। তাদের শুভেচ্ছা জানানোর উদ্দেশ্য হলো, এতে করে তারা পড়াশোনার প্রতি উৎসাহ আরও বাড়বে। যমজ তিন ভাই-বোন যতদিন পড়াশুনা করবে তাদের লেখাপড়ার ব্যয়ভার ততদিন বহন করবে বলে তিনি ঐপরিবার কে আশস্ত করেন।’

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।