1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে সকল প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই ভোট যুদ্ধ - সবুজ বাংলা নিউজ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

বীরগঞ্জে সকল প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই ভোট যুদ্ধ

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ মে, ২০২৩

বিকাশ ঘোষ, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

বীরগঞ্জে রাত পোহালেই বীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন। ইতোমধ্যে ৮০টি নির্বাচনী ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন রাত পোহালেই ভোট। এরই মধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (২৫ মে-২০২৩) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। চলবে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত।

বুধবার (২৪ মে-২০২৩) সকাল থেকে বিকাল পর্যন্ত বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে কেন্দ্রগুলোতে ইভিএমসহ অন্য সরঞ্জামাদি পাঠানো শুরু হয়েছে।

নির্বাচনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন,
মোনায়েম মিঞা (বই) প্রতীক,ক্রীড়া জগতের পরিচিত মুখ মো.মাহমুদুল হাসান(টিউবওয়েল), তারুণ্যের প্রতীক লিমন সরকার (তালা), সাবেক ভাইস চেয়ারম্যান রবীন্দ্র নাথ গবিন বর্মনের ছেলে, শিক্ষক ও লেখক সতীশ চন্দ্র বর্ম্মন(উড়োজাহাজ),শ্রমিক নেতা মো.জহিরুল ইসলাম (মাইক),বি,এস সি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং (কুয়েট) ও সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার পরিমল কুমার রায় (চশমা),

সিনিয়র জেলা নির্বাচন অফিসারও রিটার্নিং কর্মকর্তা মো.শাহিনুর ইসলাম প্রামাণিক
বলেন, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন এর জন্য সব ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে। নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাদা পোশাকেও পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা বাহিনী মোতায়েন থাকবে।

এ আসনে ৮০টি কেন্দ্রের ভোটার সংখ্যা ২ লক্ষ ৬১ হাজার ৩৯৩ জন । এর মধ্যে পুরুষ ১ লাখ ৩১ হাজার ২৪০ এবং নারী ১ লাখ ৩০ হাজার ১৫৯। নির্বাচনে কেন্দ্র ৮০টি এবং বুথ ৭৭২টি । প্রতিটি কেন্দ্রে চারজন অস্ত্রধারী পুলিশ দুইজন মহিলা পুলিশ আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও তিন প্লাটুন বিজিবি, ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুটিসিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক নজর দারিতে রাখবে নির্বাচনী এলাকা। বীরগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ১১টি ইউনিয়়ন গঠিত উপজেলা। ইলেকট্রিক ভোটিং মেশিন এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, আরজিনা খাতুন জানান, প্রতিটি কেন্দ্রে আইন শৃংখলা রক্ষায় দায়িত্বে নিয়জিত ৮০টি ভোটকেন্দ্রে ১২ জন করে আনসার ও ভিডিপি দায়িত্ব পালনে মোতায়েন থাকবে। নারী সদস্য ৩২০ জন, পুরুষ সদস্য ৬৪০ জন, এর মধ্যে মধ্যে অস্ত্রধারী পিসি এপিসি ১৬০ জন সহ মোট- ৯৬০ জন সদস্য।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।