1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
কৃষানীর ধান কেটে মাড়াই করে দিল ছাত্রলীগ - সবুজ বাংলা নিউজ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

কৃষানীর ধান কেটে মাড়াই করে দিল ছাত্রলীগ

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : বুধবার, ১০ মে, ২০২৩

মো. রায়হান কবির চপল,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুরের বিরামপুর উপজেলার জোয়ালকামড়া গ্রামে এক কৃষানীর সাতাশ শতক জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছে বিরামপুর উপজেলা ও কলেজ শাখার ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার জোয়ালকামড়া মাঠে উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে বিশজন নেতাকর্মী এ ধান কাটায় অংশ নেয়। এসময় কৃষানী ফজিলা বেওয়ার ২৭ শতক জমির ধান কেটে দেয় বাড়ি পৌঁছে দেয়। পরে ধানগুলো মাড়াই করে কৃষানীর ঘরে তুলে দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে ধান কাটায় অংশ নেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা, কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি সোয়াইব মন্ডল, সাধারণ সম্পাদক রকি ইসলাম, মুকুন্দপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জীবন চন্দ্র, নাঈম, জীসাম, রিফাত, রিপন, আকাশসহ ছাত্রলীগের আরও অনেক নেতাকর্মী।

টাকার অভাবে ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় থাকা কৃষক ফজিলা বেওয়া এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জানতে চাইলে, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে ও কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচির অংশ হিসেবে আমরা ছাত্রলীগ নেতাকর্মীরা ওই অসহায় কৃষানীর জমির ধান কেটে মাড়াই করে দিয়েছি। আমাদের এ কার্যক্রম অব্যহত থাকবে। এছাড়াও যদি কোন কৃষক তাদের জমির ধান টাকার অভাবে কিংবা শ্রমিক সংকটের কারণে ধান কাটতে না পারে, তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা উপজেলা, কলেজ ও ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধান কেটে দিব।’

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।