1. admin@sabujbanglanews.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. uttam.birganj14@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
বীরগঞ্জে দু'পক্ষের মধ্যস্থতায় বটতলী মাদ্রাসার কোন্দল নিরসন করে কমিটি গঠন - সবুজ বাংলা নিউজ
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

বীরগঞ্জে দু’পক্ষের মধ্যস্থতায় বটতলী মাদ্রাসার কোন্দল নিরসন করে কমিটি গঠন

বার্ত ডেক্স
  • প্রকাশের সময় : সোমবার, ৮ মে, ২০২৩

বিকাশ ঘোষ, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের ঢাকা-পঞ্চগড় মহাসড়কের পাশে বটতলী ফয়জিয়া মহিনাতুল উলুম মাদ্রাসায় বেশ কিছুদিন থেকে স্থানীয়দের সাথে মুহতামিম মাওলানা আইয়ুব আলী আনসারীর কোন্দল চলে আসছিল একপর্যায়ে মাদ্রাসার মুতামিম মাও: আইয়ুব আলী আনসারীর সাথে স্থানীয় ধর্মপ্রান মুসলমাদের বিরোধ সৃষ্টি হওয়ায় শিক্ষা কার্যক্রম মুখ থুবরে পড়ে। বিবাদ চরম আকার ধারন করে এবং মাদ্রাসাটি বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়ে। সুনামধন্য একটি ইসলাম ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের এমন বেহাল দশা নিরসনের জন্য রবিবার (মে ২০২৩) সন্ধ্যায় উপজেলার অফিসার্স ক্লাব হলরুমে উপজেলা প্রশাসনের উদ্যোগে উভয়পক্ষকে নিয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়। দীর্ঘ কয়েক ঘণ্টা আলোচনার পর কোন্দল নিরসন করে
মাওলানা মোহাম্মদ আইয়ুব আনসারী সভাপতি ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন রাজা কে সদস্য সচিব করে ১ বছর মেয়াদি ১১ সদস্যের নতুন কমিটি ঘোষনা দেন দিনাজপুর -১(বীরগঞ্জ -কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। ইউএনও জিনাত রেহানার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন
সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার, সাতোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন রাজা,মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোপাল দেব শর্ম্মা,সাতোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী। এসময় বৈঠকে উভয় পক্ষের সম্মতিতে ২ সদস্যের নাম ঘোষনা করে আগামী ৩ দিনের মধ্যে অবশিষ্ট যোগ্য ৯ ব্যক্তির সমন্বয়ে মোট ১১ সদস্যের পরিচালনা পর্ষদ গঠনের নির্দেশ দেন এবং সকলকে ভেদাভেদ ভুলে গিয়ে সৌহার্দপুর্ণ আচরনের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে পুর্বের অবস্থায় ফিরে আনার অনুরোধ জানান।
প্রধান অতিথি এমপি মনোরঞ্জন শীল গোপাল এর সঠিক সিদ্ধান্তের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে বৈঠকে উপস্থিত উভয় পক্ষের শতাধিক শিক্ষা সচেতন ব্যক্তি তাকে করতালির মাধ্যমে অভিনন্দন জানান।
উক্ত অনুষ্ঠানে সভাপতির সমাপনী বক্তব্যে ইউএনও জিনাত রেহানা দুঃখ প্রকাশ করে বলেন, আমরা আলেম ওলামাদের পরম শ্রদ্ধার নজরে দেখি কিন্তু দুঃখ জনক হলেও সত্য যে একজন সম্মানিত আলেমের কর্মকান্ডে আমরা বিচারকের ভুমিকায় সমঝোতা বৈঠক করতে বাধ্য হয়েছি।
একটি সমঝোতা বৈঠকে উপরোক্ত সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।