1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:২৫ অপরাহ্ন
শিরোনাম :
ঘোড়াঘাটের সিংড়া ইউনিয়ন বাসীকে এ্যাম্বুলেন্স উপহার দিলেন চেয়ারম্যান আজ ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহ দিবস বীরগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত বীরগঞ্জে ১০ লাখ টাকা ব্যয়ে পাবলিক টয়লেটের উদ্বোধন ঘোড়াঘাটে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ঘোড়াঘাট পৌরসভার বাজেট পেশ বিরামপুর পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা ফুলবাড়ীতে প্রধান শিক্ষক এর বিরুদ্ধে সংবাদ প্রচার হওয়ায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে ঝুঁকিপূর্ণ কাঠের সেতুতে পারাপার, দেখার কেউ নেই বীরগঞ্জ পৌরসভার ১১কোটি ৪২লাখ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা বীরগঞ্জের ১২নং আঞ্চলিক শাখার আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি রিমন ও সাধারণ সম্পাদক সফিউল আযম নির্বাচিত বীরগঞ্জে ইনটেনজিবল ও টেনজিবল কালচারাল হ্যারিটেজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত উন্নয়নের সব সূচকে এগিয়ে আছে বাংলাদেশ -মনোরঞ্জন শীল গোপাল এমপি ঘোড়াঘাটে কৃষি উপকরণ বিতরণের উদ্বোধন ফুলবাড়ীতে নারী সহিংসতা বন্ধে নেটওয়ার্ক সভা অনুষ্ঠিত

‘পুলিশই জনতা জনতাই পুলিশ’ পুলিশ ছাড়া কোন দেশ চলতে পারে না-হাসানাত আব্দুল্লাহ মন্ত্রী”

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯
  • ১২৮ জন দেখেছেন

শফিকুল ইসলাম(এম এ)বরিশাল প্রতিনিধি:-

“পুলিশই জনতা জনতাই পুলিশ” “পুলিশের সঙ্গে কাজ করি মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” কমিউিনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষে সমাবেশ, র‌্যালি ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী) ও বরিশাল ১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ বলেছেন, বাংলাদেশে যে নেতার জন্ম নাহলে এদেশ স্বাধীনতার আলো দেখতে পেত কিনা না নিয়ে সন্দেহ থেকে যেত। আমরা আজ জাতীর জনক বঙ্গবন্ধুর জন্য একটি লাল পতাকার মানচিত্রসহ স্বাধীন সার্বভৌমত্ব দেশে পেয়েছি। ১৫ই আগস্ট রাতে কতিপয় ঘাতক সেনারা বঙ্গবন্ধুর পরিবারসহ জাতীয় চার নেতাকে হত্যা করে বঙ্গবন্ধুর সোনার বাংলার অগ্রযাত্রা থামিয়ে দিয়েছিলো।

তিনি আরো আরো বলেন, কমিউনিটি পুলিশ হচ্ছে জনগনের বন্ধনের বন্ধু জনগন ও পুলিশকে সাথে নিয়েই সমাজকে অপরাধমুক্ত করতে হবে। পুলিশ ছাড়া কোন দেশ চলতে পারে না। আমাদের দেশের পুলিশ অনেক সাহসিকতার পরিচয় দিয়ে অনেক অপরাধমূলক কাজ ধ্বংশ করে দেয়ার পরিচয় দিয়েছে।

হাসানাত বলেন, আমাদের দেশের পুলিশ বিদেশের শান্তি মিশনে গিয়ে তাদের শান্তি ফিরিয়ে দেয়ার ভূমিকা পালন করছে তেমনি আমাদের সমাজের শান্তি ফিরিয়ে আনতে জোড়ালো ভূমিকা পালন করার আহবান জানান তিনি।
আজ শনিবার সকাল ১০টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে ও বিএমপি পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং ডে সমাবেশে বিশেষ অতিথি পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বলেন, আমরা বেশীর ভাগ কাজ সভা ও আলোচনার মধ্যে সিমাত্তার ভিতরে থাকি। আমরা সঠিকভাবে পুলিশ ও জনতা দায়ীত্ব পালন করি তাহলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নে পৌছাতে সময় লাগবে না।

তিনি বলেন, যেদেশে আইন শৃঙ্খলা নেই সেদেশ উন্নয়নশীল হতে পারে না। আমরা বিশ্বাস করি পুলিশের এ ধারা অব্যহত রাখা হলে আমরা ৪১ সালের পূর্বেই একটি উন্নয়ন রোল মডেলের দেশে পা রাখতে পারব। তাই তিনি সকলকে ছোট খাট ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে একত্রে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

এসময় আরো বিশেষ অতিথি বরিশাল সিটি কর্পোরেশনের তরুন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বরিশাল নগরসহ সমাজের শান্তি ও আইন শৃঙ্খলা পরিবেশ ভাল রাখতে আইন শৃঙ্খলা বাহিনীকে সর্বত্মক তার পক্ষ থেকে সহযোগীতা অব্যাহত থাকবে।

সমাবেশে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মীর শহিদুল ইসলাম। এছাড়া আরো বক্তব্য রাখেন বরিশাল র‌্যাব (৮) এর সিইও অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম, বিএমপি উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোয়াজ্জেম হোসেন ভূইয়া, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোক্তার হোসেন, জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, বিএমপি মডেল কোতয়ালী থানা ইনচার্জ বিপিএম (বার) নুরুল ইসলামসহ কমিউনিটি পুলিশের পক্ষ থেকে বক্তব্য রাখেন হাসান শাহরিয়ার বাবু, আঃ রাজ্জাক হাওলাদার ও মুক্তিযুদ্ধা আমিরুল ইসলাম।

এছাড়া সমাবেশ শেষে প্রধান অতিথি (মন্ত্রী) আবুল হাসানাত আব্দুল্লাহ কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগীতায় অংশ নেয়া বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এরপূর্বে সকাল ১০ টায় সার্কিট হাউজ প্রাঙ্গন এলাকায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে কর্মসূচির উদ্ধোধন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও স্পেশাল ব্রাঞ্চে অতিরিক্ত আইজিপি মীর শহিদুল ইসলামসহ বিএমপি কমিশনার এবং বিএমপি পুলিশ কর্মকর্তাবৃন্দ।

পড়ে নগরীতে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশ স্থল বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়।

এছাড়া দিবসটি উদযাপন উপলক্ষে জাতীয় সংগিত পরিবেশনের সাথে সাথে জাতীয় পুলিশ বাহিনী পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ বিএমপি উর্ধ্বতোন কর্মকর্তাগন।

অপরদিকে জেলা পুলিশের পক্ষ র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ব্যাপক কর্মসূচি গ্রহন করা হয়েছে।

সেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )