ভাড়া নৈরাজ্যে আবার ও মাতিয়ে উঠেছে কোটবাজার থেকে ভালুকিয়া রোড়ে ভাড়া নৈরাজ্যে আবার ও মাতিয়ে উঠেছে কোটবাজার থেকে ভালুকিয়া রোড়ে – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫১ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

ভাড়া নৈরাজ্যে আবার ও মাতিয়ে উঠেছে কোটবাজার থেকে ভালুকিয়া রোড়ে

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৮০ জন দেখেছেন

শাহাব উদ্দিন

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজার জেলার উখিয়া উপজেলার অন্তর্গত রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া হারুন মার্কেট হতে কোটবাজার রোড়ে ভাড়া নৈরাজ্যে মাতিয়ে উঠেছে ড্রাইবাররা। যেমন সিএনজিতে ৫ জন যাত্রী নিয়ে প্রতি জন ২০ টাকা করে ভাড়া আদায় করে আসছিলেন লকডাউন থেকে শুরু করে রাস্তার উন্নয়ন কাজ চলাকালীন সময় পর্যন্ত।

রত্নাপালং ইউনিয়নের অভিভাবক রত্নার রত্ন ও রত্না পালং ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান মহোদয় জনাব খাইরুল আলম চৌধুরী রাস্তার কাজ শেষ হওয়ার পরেও ভাড়া নৈরাজ্য দেখে তখন একটি আলোচনা সভার আযোজন করেন।

সেই আলোচনা সভায় নির্ধারিত হয় কোটবাজার থেকে ভালুকিয়া হারুন মার্কেট পর্যন্ত জন প্রতি ভাড়া হবে ১০ টাকা । তবে সেটা কার্যকর থাকেবে সকাল ০৬:০০ থেকে সন্ধা ০৭:০০ টা পর্যন্ত। এবং প্রশাসনের পক্ষ থেকেও যার ভাড়া নির্ধারণ করা হয়েছিল প্রতি জন ১০ টাকা করে। তবে তার সময় সকাল ০৬:০০ থেকে রাত ০৯:০০ মিনিট পর্যন্ত। সেই নির্ধারিত ভাড়ার উপর সন্তুষ্ট হয়ে উক্ত সড়কে চলাচল কারী সকল যাত্রী চেয়ারম্যান ও উপজেলা প্রশাসন মহোদয়কে অভিনন্দন জানান।

কিন্তু অতিব দূঃখের সাথে জানাতে হচ্ছে যে, সেই নির্ধারিত ভাড়া অমান্য করে অনেক ড্রাইবার এখনো মাগরিবের নামাজের সময় ( ০৫:২০) মিনিট থেকেই ১৫ টাকা করে ভাড়া আদায় করা শুরু করে দেয়।

কোটবাজারের অনেক সচেতন জনগন আরও বলেন সকাল-সন্ধা এই রাস্তায় বড় বড় মালবাহী গাড়ী মালামাল উঠা নামা করেন। যার কারনে এই ছোট রাস্তা দিয়ে দুই পাশের গাড়ী চলাচলে খুবই সমস্যা হচ্ছে। তারা মনে করেন সেই মালবাহী গাড়ী গুলো যদি রাত ১০:০০ টার পর থেকে সকাল পর্যন্ত মালামাল উঠা নামা করেন তাহলে এই দূর্ভোগে আর পড়তে হবে না।

এই অমানবিক বিষয়টি যে বা যারা করতেছে সেটা আবার খতিয়ে দেখার জন্য রত্নাপালং ইউনিয়ন চেয়ারম্যান- জনাব খাইরুল আলম চৌধুরী ও উখিয়া উপজেলা নির্বাহী অফিসার উখিয়া জনাব নিজাম উদ্দিন আহম্মদ কে সবিনয় অনুরোধ জানাচ্ছে যাত্রীরা।

যেই বিষয়টি খতিয়ে দেখলে যাত্রীদের আর চরম দূর্ভোগে পড়তে হবে না বলে মনে করেন অনেকে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team