কক্সবাজার শহরে ভয়াবহ যানজট কক্সবাজার শহরে ভয়াবহ যানজট – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

কক্সবাজার শহরে ভয়াবহ যানজট

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ৫৪ জন দেখেছেন

আবদুর রহিম আপেল
স্টাফ রিপোর্টার কক্সবাজার জেলা:

কক্সবাজার শহরে যানজট সমস্যা ভয়াবহ রূপ নিয়েছে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট বাস টার্মিনাল, বাজার ঘাটা, পান বাজার, হাসপাতাল সড়ক, হলিডে মোড়, কলাতলী সড়কসহ বিভিন্ন স্থানে প্রায় সময় তীব্র যানজট লেগে থাকছে। এতে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন কক্সবাজারে আগত দেশি-বিদেশী পর্যটকসহ স্থানীয়রা।

এমন পরিস্থিতিতে গতকাল অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির ভার্চুয়াল সভায় শহরের যানজট সমস্যার বিষয়টি নিয়ে তোলপাড় হয়েছে। সভায় অংশগ্রহন করা প্রায় সবাই বিষয়টি নিয়ে আলোচনা করেছেন এবং উদ্বেগের কথা জানিয়েছেন। এ সমস্যা নিরসনে দ্র‍ুত পদক্ষেপ নেওয়ারও দাবী তুলেছেন বক্তারা। প্রথমে ভয়াবহ যানজট সমস্যার বিষয়টি সভায় তুলে ধরেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের।
যানজট নিরসনের জন্য সম্প্রতি জেলা পুলিশ যে উদ্যোগ নিয়েছে তাতে অন্যান্য সংস্থাগুলোর সহযোগীতা দেওয়ার কথা বলা হয়েছে সভায়। এ বিষয়ে পুলিশ এবং পৌরসভাসহ অন্যান্য সংস্থাগুলো যৌথভাবে কাজ করার সিদ্ধান্ত হয়েছে।
সভায় বক্তারা বলেন, শহরে যানজট এখন ভয়াবহ আকার ধারণ করেছে। অবৈধ যানবাহনের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। নিয়ন্ত্রনে কোন উদ্যোগ নেই। কক্সবাজার পৌরসভার কর্তৃক চালকদের নিবন্ধন ও ডিজিটাল তালিকা করার কাজটিও বিলম্বিত হচ্ছে। এ বিলম্বের কারনে অভিযান ব্যাহত হচ্ছে। এ অবস্থায় ডিজিটাল তালিকা না হলেও বিদ্যমান তালিকা নিয়ে অভিযান শুরু করার সিদ্ধান্ত হয়েছে সভায়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ ভার্চুয়াল সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুলসহ অন্যরা।
গতকাল শহরের বাস টার্মিনাল, বাজার ঘাটা, স্টেডিয়াম সড়কসহ বিভিন্ন স্থানে ঘুরে ভয়াবহ যানজটের চিত্র চোখে পড়ে। ঘন্টার পর ঘন্টা আটকে থাকে যানবাহন। এতে চরম ভোগান্তির শিকার হয়েছেন সাধারণ যাত্রীরা।

সদর উপজেলার ঈদগাঁও থেকে জরুরী কাজে কক্সবাজার শহরে হেলাল উদ্দিন বলেন, লিংকরোড, বাস টার্মিনাল, কলাতলী ও বাজারঘাটা এলাকায় যানজট নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। জরুরী কাজে সময়মত কোন জায়াগায় যাওয়া যায় না। আজও ব্যাপক ভোগান্তি পোহাতে হয়েছে। বাস টার্মিনাল থেকে শহরের পালের দোকান পর্যন্ত আসতে প্রায় দেড় ঘন্টা সময় লেগেছে। অথচ এটি সর্বোচ ১৫-২০ মিনিটের পথ।
শহরের হাশেমিয়া মাদ্রাসা সংলগ্ন এলাকার বাসিন্দা ইমরানুল কাশেম বলেন, যানবাহনের সংখ্যা বৃদ্ধি, ব্যাটারি এবং সিএনজচিালতি অটোরক্সিার সংখ্যা বৃদ্ধি, অদক্ষ চালক, প্রয়োজনীয় সংখ্যক ট্রাফিক পুলিশের অভাব, হকারদের ফুটপাত দখল যানজটের অন্যতম কারণ। সড়ক থেকে অবৈধ যানবাহন না সরালে, অদক্ষ চালক না সরকারের যানজট থেকে মুক্তি পাওয়া সম্ভব নয়।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team