1. support@wordpress.org : Support :
  2. prodipit.webs@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে চৌধুরীহাট ব্যাচেলর ক্লাব এর উদ্যোগে ক্রিকেট নাইট টুর্নামেন্ট অনুষ্ঠিত পরীমনির নারাজি জাপানে বুস্টার ডোজ প্রয়োগ শুরু চুয়াডাঙ্গায় হত্যা মামলায় যুবক গ্রেফতার কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিলেন আসামি আমিনবাজারে ৬ ছাত্র হত্যা : ১৩ আসামির মৃত্যুদণ্ড করোনা পরিস্থিতি খারাপ হলে আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ : শিক্ষামন্ত্রী কাহারোলে গভীর রাতে শীতার্তদের বাড়িতে কম্বল নিয়ে হাজির এমপি গোপাল বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে দুস্থদের মাঝে টিউবওয়েল বিতরণ শেখ হাসিনা সবার জন্য মাথা গোঁজার ঠাই নিশ্চিত করছেন -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জের মরিচা ইউনিয়ন আ,লীগের যৌথ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে ফুলবাড়ীতে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন ও সাইকেল র‌্যালি এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

শুধুমাত্র বাংলাদেশি মুসলমানদের তাড়ানো হবে: বিজেপি নেতা

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৯৮ জন দেখেছেন

ভারতের চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন দেশটির ক্ষমতাসীন বিজেপি দলের এক নেতা। বিজেপি নেতা সায়ন্তন বসু মঙ্গলবার বলেন, এনআরসি নিয়ে চিন্তার কারণ নেই। এনআরসি’র মাধ্যমে শুধুমাত্র বাংলাদেশ থেকে অবৈধভাবে আসা মুসলিমদেরই তাড়ানো হবে।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের এই বিজেপি নেতার বিরুদ্ধে ভোটের খরচের টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।নির্বাচনের খরচ বাবদ ২ কোটি টাকা পেয়ে তা খরচ না করে আত্মসাৎ করেছেন সায়ন্তন বসু- সহ বেশ কয়েকজন বিজেপি নেতা।সেই অভিযোগ থেকে সাধারণ মানুষের দৃষ্টিকে ভিন্ন দিকে নিতেই মুসলিম বিরোধী সাম্প্রদায়িক মন্তব্য করছেন বলেই অনেকে মনে করছেন।

গত লোকসভা নির্বাচনে বসিরহাট কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হন সায়ন্তন। তৃণমূলের নুসরত জাহানের কাছে তিনি পরাজিতও হন। এ দিন বসিরহাটের শরৎ বিশ্বাস রোড-সহ শহরের বিভিন্ন জায়গায় সায়ন্ত বসুর বিরুদ্ধে এই পোস্টার দেখা যায়। তাতে অভিযোগ করা হয়, নির্বাচনে খরচের জন্য দলের তহবিল থেকে দু’ কোটি টাকা দেওয়া হয়েছিল। অথচ বসিরহাট এলাকার বিজেপি কর্মীদের দেওয়াল লিখন, পোস্টার ছাপানোর মতো খরচও দেওয়া হয়নি বলে অভিযোগ করা হয়েছে পোস্টারে। 

বিজেপির এই পরাজিত প্রার্থী বলেন,এনআরসি নিয়ে হিন্দুদের কোনও চিন্তা নেই। প্রতিবেশী দেশ থেকে কোনও হিন্দু এদেশে এসে থাকলে তাদের অনুপ্রবেশকারী নয়, শরণার্থী হিসাবে দেখবে সরকার। ভারতের নাগরিক মুসলিমদেরও কোনও সমস্যা হবে না। কিন্তু বাংলাদেশ থেকে যে সমস্ত মুসলমান ভারতে এসেছে তাদের কোনও ভাবেই এদেশে থাকতে দেওয়া হবে না।

সায়ন্তন বসু আরো বলেন, তৃণমূল যতই আন্দোলন করুক অথবা যদি মুখ্যমন্ত্রী বাংলাদেশের মুসলমানদের জন্য যদি মরা কান্না কাঁদেন তবুও আমাদের কিছু করার নেই। আমরা বাংলাদেশের মুসলমানদের কোনভাবেই এদেশে থাকতে দেব না।

এর আগে গত মাসে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের জাতীয় নাগরিকপঞ্জি থেকে বাদ দেওয়া হয়েছে ১৯ লাখেরও বেশি মানুষের নাম। প্রাথমিক হিসেবে এদের প্রায় ৬০ শতাংশই হিন্দু ধর্মাবলম্বী। তালিকা থেকে বাদ পড়ায় ভবিষ্যত্ নিয়ে ব্যাপকভাবে উদ্বিগ্ন হয়ে পড়েছেন এসব মানুষ।

তবে সেসময় আসাম সরকার জানিয়েছে, বাদ পড়া মানুষকে এখনই বিদেশি ঘোষণা করা হবে না অথবা গ্রেফতারও করা হবে না। তারা ১২০ দিনের মধ্যে ফরেনার্স ট্রাইব্যুনালে আবেদন করতে পারবেন। এজন্য আসামে খোলা হচ্ছে ১ হাজার ট্রাইব্যুনাল।ট্রাইব্যুনাল তাদের বিদেশি বলে রায় দিলে, তারপরেও হাইকোর্ট আর সুপ্রীম কোর্টে তারা আবেদন করতে পারবেন। তাতেও যদি কেউ নিজেকে ভারতীয় প্রমাণ না করতে পারেন, সেক্ষেত্রে তার আধার কার্ড বাতিল হবে।

যদিও এনআরসি নিয়ে বিজেপি সন্তুষ্ট নয় বলে জানিয়েছেন আসামের অর্থমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। এনআরসি নিয়ে সমালোচনা করেছে বিরোধী দল কংগ্রেস।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team
x