1. support@wordpress.org : Support :
  2. prodipit.webs@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে চৌধুরীহাট ব্যাচেলর ক্লাব এর উদ্যোগে ক্রিকেট নাইট টুর্নামেন্ট অনুষ্ঠিত পরীমনির নারাজি জাপানে বুস্টার ডোজ প্রয়োগ শুরু চুয়াডাঙ্গায় হত্যা মামলায় যুবক গ্রেফতার কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিলেন আসামি আমিনবাজারে ৬ ছাত্র হত্যা : ১৩ আসামির মৃত্যুদণ্ড করোনা পরিস্থিতি খারাপ হলে আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ : শিক্ষামন্ত্রী কাহারোলে গভীর রাতে শীতার্তদের বাড়িতে কম্বল নিয়ে হাজির এমপি গোপাল বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে দুস্থদের মাঝে টিউবওয়েল বিতরণ শেখ হাসিনা সবার জন্য মাথা গোঁজার ঠাই নিশ্চিত করছেন -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জের মরিচা ইউনিয়ন আ,লীগের যৌথ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে ফুলবাড়ীতে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন ও সাইকেল র‌্যালি এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

দিনাজপুরে ” স্টুডেন্ট’স কমিউনিটি পুলিশিং ” এর ব্যানারে মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুশান্ত সরকার

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯
  • ১৪১ জন দেখেছেন

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), স্টাফ রিপোর্টার।।

৪ আগষ্ট, ১৯ রবিবার সকাল ৯ টায় দিনাজপুর সরকারি সিটি কলেজে ” স্টুডেন্ট’স কমিউনিটি পুলিশিং ” এর ব্যানারে গুজব, ইভটিজিং, বাল্য-বিবাহ, মাদক ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুশান্ত সরকার পিপিএম।

তিনি বলেন – সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে এই ব্যানারে কার্যক্রম চালিয়ে যাচ্ছি এবং ভবিষ্যতেও চলমান থাকবে।আমরা আশাবাদী আগামী দিনের প্রজন্মকে সত্য ও আলোর পথে নিয়ে আসতে পারলেই এ দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।
আমরা লক্ষ্য করেছি শিক্ষা প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষকবৃন্দ ও ছাত্র ছাত্রীরা সাদরে গ্রহণ করেছে এ ধরনের সভা গুলো।

তিনি আরো বলেন – আমরা লক্ষ্য করছি যে, আমাদের যে সমাজে অস্থিরতা, হঠাৎ করে দেখা যায় গুজব নামক যে ঘটনা ঘটছে। আমরা লক্ষ্য করেছি, ঢাকায় একজন নিরীহ মা গণপিটুনির শিকার হয়েছেন। গুজবের কারণে ছেলেধরা যে বিষয়টা এখন প্রচলিত। সেই তাড়না থেকে, সেই বিবেকের তাড়না থেকে আমরা দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী এবং সম্মানিত শিক্ষকদের সাথে এবং বিভিন্ন হাট-বাজারেও আমরা সচেতন মূলক প্রোগ্রাম গুলো করছি।

যেহেতু এই ছাত্র-ছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ, তাদের হাত দিয়ে আগামী ভবিষ্যৎ বিনির্মাণ হবে ।কাজেই তাদেরকে যদি আমরা সচেতন করতে পারি সববিষয়ে এবং তারা যদি সচেতন হয় তাহলে অবশ্যই আমরা আমাদের সমাজকে আরও উন্নতির দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো এবং আমাদের সোনার বাংলা গড়ে তোলার যে প্রয়াস আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছেন, আমাদের বাংলাদেশের সকল সরকারি-বেসরকারি সংস্থাসহ প্রত্যেকেই কাজ করে যাচ্ছে।

আমরা সত্য ও সুন্দরের পথে থেকে আমরা এ দেশটাকে এগিয়ে নিয়ে যেতে চাই। কোন গুজবে আমরা কান দিব না, কোন কিছু যাচাই না করে আমরা কোনকিছু ফেইসবুকে লাইক, শেয়ার, কমেন্টস্ দিব না। এছাড়াও আমরা ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য কোথাও দিব না।

এছাড়াও তিনি আরো বলেন – যারা বিভিন্নভাবে গুজব ছড়িয়ে বিভ্রান্ত করাচ্ছে তাদের আইনের আওতায় আনা হবে। এবং ফেসবুকে যারা গুজব শেয়ার করছে, লাইক কমেন্ট করছে, তাদেরকেও আইনের আওতায় আনা হবে। দিনাজপুরে কিছু ফেসবুক আইডি সনাক্ত করা হয়েছে। তাই সবাই সচেতন থাকুন, ” গুজব কে না ” বলুন।

“ গুজব ছড়াবেন না,
আইন নিজের হাতে তুলে নিবেন না ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুর সরকারি সিটি কলেজে ” স্টুডেন্ট’স কমিউনিটি পুলিশিং ” এর ব্যানারে গুজব, ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময় সভায় কলেজের অধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক এর সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক (গণিত) মোঃ দেলোয়ার হোসেন এর সন্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ রেদ‌ওয়ানুর রহিম। এসময় উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ আব্দুল মান্নান সরকার, সহকারী অধ্যাপক মোঃ মাজেদুর রহমান প্রধান, সহযোগী অধ্যাপক আলী আহমেদ, সহকারী অধ্যাপক আব্দুস সালাম, সহকারী অধ্যাপক মোছাঃ আশরাফুন নাহার, সহকারী অধ্যাপক মোসাঃ আরিফা খাতুন, প্রভাষক মিতা চক্রবর্তী, প্রভাষক মোঃ আবুবকর সিদ্দিক সহ অন্যান্য শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা।

উল্লেখ্য, কাউকে ছেলে ধরা বলে সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে না নিয়ে তাকে পুলিশের নিকট সোপর্দ করুন। প্রয়োজনে ৯৯৯ – এ টোল ফ্রি কল করে জরুরী সাহায্য নিন।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team
x