1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  4. info@wordpress.org : __ : __
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম :
মহান মুক্তিযুদ্ধে নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ভূমিকা অপরিসীম -মনোরঞ্জন শীল গোপাল এমপি ঘোড়াঘাটে বিনোদন পার্কের নৈশ্য প্রহরীর লাশ উদ্ধার ঐতিহাসিক কান্তজীউ মন্দিরে নবাগত রংপুর বিভাগীয় কমিশনারকে সংবর্ধনা প্রদান বীরগঞ্জে প্রচেষ্টা ব্লাড ব্যাংক এর প্রতিষ্ঠাবার্ষিকী  উপলক্ষে স্বেচ্ছাসেবী মিলন মেলা বীরগঞ্জে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত ঘোড়াঘাটে বুলাকীপুর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন খোকাকে জাতির জনক করার অন্যতম কারিগর বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব -মনোরঞ্জন শীল গোপাল এমপি মিশরের তরুনী এখন বীরগঞ্জের গৃহবধু! বিরামপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন বিরামপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন ঘোড়াঘাটে বাংলা চোলাই মদ সহ আদিবাসী নারী আটক বীরগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে বৃদ্ধার অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধর্মান্ধদের প্রতিহত করতে হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি দিনাজপুরে অম্বিকা সাংস্কৃতিক পরিবার এর কার্যনির্বাহী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

কারখানার বর্জ্যে যে নদীযেন ময়লার ভাগাড় অস্বস্তিতে এলাকাবাসী

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বুধবার, ৪ মার্চ, ২০২০
  • ৯১ জন দেখেছেন

মিজানুর রহমান (ধামরাই) ঢাকা (প্রতিনিধি :

ধামরাইয়ের শ্রীলামপুর এলাকায় ‘‘গ্রাফিক্স টেক্সটাইলস্”ও ”রেডিসন ক্যাজুয়াল ওয়্যার লিঃ” নামে দুটি পোশাক কারখানার বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন স্থানীয় এলাকাবাসী।

এ বিষয়ে প্রতিকার চেয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বললে তারা দাম্ভিক অচারন প্রকাশ করে বলেন আমাদের পরিবেশের ছার পএ আছে কত সাংবাদিক এলো আর গেল আমরা সব ম্যানেজ করেই চলি।

স্থানীয় গৃহীনি মালতি রানী বলেন নদী পানি যখন পরিস্কার ছিল আমরা গোছল করতে পেরছি কিন্তু কারঁখানর বর্জ্য-বিষাক্ত কেমিক্যাল নদীর পানিকে এমন পরিমাণ দূষিত করেছে এই পানি দিয়ে গোসল বা গৃহস্থালীর কাজ করা সম্ভব নয়। স্থানীয় কৃষকরা বলেন নদীর পানি ধানি জমিতে প্রবেশ করলে যে ধান চাষ করা হয়েছে তা আস্তে আস্তে মারা যায়।

এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের জবাবে হতাশ এলাকাবাসী।একই অভিযোগ স্কুল ছাএ অপূর্ব আহমেদ ফেরদৌস বলেন নদীর পাড়ে রাস্তা দিয়ে চলাচল করা মুস্কিল হয়ে দাঁড়িয়েছে নদীর পানির দুর্গন্ধে নিঃশ্বাস নিতে খুব কষ্ট হয়।কারখানা কর্তৃপক্ষ সম্পূর্ণ বেআইনিভাবে বিষাক্ত কেমিকেল মিশ্রিত পানি ছেড়ে দেওয়ায় নদীর পানি নষ্ট হয়ে হচ্ছে।
“বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে দেখা করতে গেলে তাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করতে দেওয়া হয়নি।”ওই এলাকার মাসুদুর রহমানও জাহাঙ্গীর মিয়া জানান, এক সময় খালে প্রচুর মাছ পাওয়া যেত। আশপাশের কয়েকটি গ্রামের মানুষ এখানে মাছ ধরত। কিন্তু কারখানার বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত পানির কারণে মাছ দূরের কথা, খালে এখন কোনো জলজ প্রাণীও চোখে পড়ে না।
অভিযোগ বিষয়ে জানতে চাইলে ওই কারখানার এডমিন ম্যানেজার সাইদ সাহেব বলেন, “কারখানার কেমিকেল মিশ্রিত বর্জ্য ইটিপির মাধ্যমে শোধন করে নির্গত করা হচ্ছে।”তবে সরেজমিনে কারখানার পেছনের অংশে বিরাট একটি অংশে জমিয়ে রাখা দুর্গন্ধযুক্ত কালো পানি দেখা গেছে। এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি কোনো কথা বলেননি।

সেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )