1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ঘোড়াঘাটের সিংড়া ইউনিয়ন বাসীকে এ্যাম্বুলেন্স উপহার দিলেন চেয়ারম্যান আজ ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহ দিবস বীরগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত বীরগঞ্জে ১০ লাখ টাকা ব্যয়ে পাবলিক টয়লেটের উদ্বোধন ঘোড়াঘাটে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ঘোড়াঘাট পৌরসভার বাজেট পেশ বিরামপুর পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা ফুলবাড়ীতে প্রধান শিক্ষক এর বিরুদ্ধে সংবাদ প্রচার হওয়ায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে ঝুঁকিপূর্ণ কাঠের সেতুতে পারাপার, দেখার কেউ নেই বীরগঞ্জ পৌরসভার ১১কোটি ৪২লাখ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা বীরগঞ্জের ১২নং আঞ্চলিক শাখার আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি রিমন ও সাধারণ সম্পাদক সফিউল আযম নির্বাচিত বীরগঞ্জে ইনটেনজিবল ও টেনজিবল কালচারাল হ্যারিটেজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত উন্নয়নের সব সূচকে এগিয়ে আছে বাংলাদেশ -মনোরঞ্জন শীল গোপাল এমপি ঘোড়াঘাটে কৃষি উপকরণ বিতরণের উদ্বোধন ফুলবাড়ীতে নারী সহিংসতা বন্ধে নেটওয়ার্ক সভা অনুষ্ঠিত

সাংবাদিকের ওপর হামলা, অপরাধীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২৫ জন দেখেছেন

সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা থেকে প্রকাশিত সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার চীফ রিপোর্টার ও সাতক্ষীরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুনসুর রহমানের ওপর হামলাকারী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, তার ছেলে কায়সারুজ্জামান হিমেল ও ছাত্র সমাজ নেতা রোকনুজ্জামান সুমনকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১ টায় সাতক্ষীরা নিউ মার্কেট মোড়স্থ শহীদ স.ম আলাউদ্দিন চত্ত্বরে সাতক্ষীরা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা রিপোটার্স ইউনিটির যুগ্ন-সাধারণ সম্পাদক শেখ রিজাউল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মুনসুর রহমান, কোষাধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আশিক সরদার, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক জিল্লুর রহমান, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার নিজস্ব প্রতিনিধি রেশমা খাতুন, সাতক্ষীরা জেলা ছাত্র ফ্রন্টের সভাপতি বিশ্বরূপ ঘোষ, সম্মিলিত সাংবাদিক এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান, আইন সহায়তা কেন্দ্র (আসক) এর সভাপতি সৌহারাফ হোসেন সৌরভ, সাবেক ছাত্রলীগ নেতা শেখ আলমগীর হোসেন, দৈনিক কালের চিত্র পত্রিকার স্টাফ রিপোর্টার গাজী ফারহাদ, সাংবাদিক জাহিদ হোসাইন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাসদ পৌর শাখার সাধারণ সম্পাদক আশরাফ সরদার, সাতক্ষীরা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও প্রগতিশীল সাংস্কৃতিক জোটের সদস্য সচিব নিজাম উদ্দিন সরদার, দৈনিক প্রতিদিনের কথা সাতক্ষীরা জেলা প্রতিনিধি মাসুদ আলী, দৈনিক আজকের সাতক্ষীরার নিজস্ব প্রতিনিধি মিজানুর রহমান, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার আলিপুর ইউনিয়ন প্রতিনিধি মনিরুজ্জামান মনির, সাবেক ছাত্রলীগ নেতা প্রকৌশলী শেখ শরিফুল ইসলাম প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ আর সাংবাদিকরা সমাজের বিবেক। সমাজের বাস্তব চিত্র, ন্যায়, অন্যায়, অসংগতি পত্রিকার মাধ্যমে তুলে ধরা একজন সংবদকর্মীর কাজ। মুনসুর রহমানও সেই কাজটি করেছিলেন। কিন্তু জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, তার ছেলে হিমেল ও ছাত্রসমাজ নেতা সুমন সাংবাদিক মুনসুর রহমানের ওপর যে হামলা চালিয়েছেন তা অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। সংবাদে যদি মুনসুর রহমান অসত্য কোন সংবাদ প্রকাশ করে থাকেন তবে ওই নেতাদের পত্রিকায় প্রতিবাদ পাঠানো উচিৎ ছিল অথবা আইনের মাধ্যমে সেটি তারা মোকাবেলা করতে পারতেন। কিন্তু তারা সেটি না করে সাংবাদিক মুনসুর রহমানকে ডেকে বর্বারোচিত হামলা করেছেন। যেটি সাংবাদিক মহল কোনভাবেই মেনে নিতে পারে না। সাংবাদিক মহল অনতিবিলম্বে আশু, তার ছেলে হিমেল ও ছাত্রসমাজ নেতা সুমনকে গ্রেফতারের দাবি জানাচ্ছে।

বক্তারা আরো বলেন, জাতীয় পার্টি একটি স্বনামধন্য রাজনৈতিক দল। এই দলের একটি সুনাম আছে। তবে আশু, তার ছেলে হিমেল ও ছাত্রসমাজ নেতা সুমনের মতো ব্যক্তিরা দলে প্রবেশ করে দলের ভাবমূর্তি নষ্ট করছে। তাদের মতো ব্যক্তিরা দলে থাকলে দিন দিন দলের ভাবমূর্তি নষ্টের দিকে যাবে। সেজন্য ওই সব নেতাদের বহিস্কারের জন্য জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি সাতক্ষীরা থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘সূর্যের আলো’ পত্রিকার প্রথম পাতায় ১, ২, ৩ ও ৪ কলামে ‘সম্পাদকের ঘরে ৫ পদ \ তৃণমূলের ক্ষোভ/ সাতক্ষীরা জেলা জাতীয় পার্টি এখন পারিবারিক পার্টি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশের জের ধরে গত বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকাল আনুমানিক ১০ টার দিকে শহরের কাটিয়া লস্করপাড়া ইসলামিয়া স্কুল মোড়ে সাংবাদিক মুনসুর রহমানকে ডেকে অতর্কিত হামলা করেন সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, তার ছেলে কায়সারুজ্জামান হিমেল ও ছাত্র সমাজ নেতা রোকনুজ্জামান সুমন।

এছাড়া ব্যাপারটি নিয়ে যাতে কোন প্রকার বাড়াবাড়ি না করা হয় সেজন্য মুনসুর রহমানকে হুমকিও প্রদান করেন তারা। ওই ঘটনার পরপরই মুনসুর রহমান নিজের নিরাপত্তা চেয়ে সাতক্ষীরা থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

সেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )