1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  4. info@wordpress.org : __ : __
শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে জমিজমা সংক্রান্ত জটিলতা নিরসন ছাড়াই অবৈধভাবে ইট ভাটার কার্যক্রম অব্যাহত বীরগঞ্জে জন্মাষ্টমী উৎসবের মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভায় মনোরঞ্জন শীল গোপাল এমপি দিনাজপুরে জন্মাষ্টমী উৎসবের আলোচনা সভায় মনোরঞ্জন শীল গোপাল এমপি সত্য-সুন্দর ও কল্যানের জন্য শ্রী কৃষ্ণের আবির্ভাব হয়েছিল বীরগঞ্জে অজ্ঞাত পরিচয়ের মহিলার মৃতদেহ উদ্ধার কাহারোলে পটাশ সারের দাবিতে রাস্তা অবরোধ বিক্ষুদ্ধ কৃষকেরা শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করবে -এমপি মনোরঞ্জন শীল গোপাল ঘুমন্ত গ্রামকে জাগ্রত করতে ইয়াকিন আলী পলাশের ফুটবল টুর্নামেন্ট কাহারোলে দশ মাইলে যাত্রী ছাউনীটি ফল ব্যবসায়ীদের দখলে কাহারোলে কৃষকদের সারের দাবীতে ডিলারদের গুদাম ঘর সীলগালা সকল ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ ও বিশ্বাস ধার্মিক মানুষের বৈশিষ্ট্য -মনোরঞ্জন শীল গোপাল এমপি প্রাথমিক বিদ্যালয় শিক্ষিকা এক মাসের ছুটি নিয়ে এক বছর ধরে আমেরিকায় বীরগঞ্জে ওয়ার্ল্ড ভিশন কর্তৃক শান্তিপূর্ণ পরিবার সম্পর্কিত কর্মশালা বিরামপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত ভাইয়ের হাতে বোনের রাঁখি সকল ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ ও বিশ্বাস ধার্মিক মানুষের বৈশিষ্ট্য -মনোরঞ্জন শীল গোপাল এমপি

ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দিরে মাসব্যাপী রাস মেলার উদ্বোধন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ১১ নভেম্বর, ২০১৯
  • ১০৮ জন দেখেছেন

মোঃ নাজমুল হোসেন, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরে ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দিরে রাস উৎসব উপলক্ষে মাসব্যাপী রাস মেলা শুরু হয়েছে। ১১ নভেম্বর ২০১৯ সোমবার সন্ধায় প্রধান অতিথি হিসেবে কান্তনগর মন্দির প্রাঙ্গণে মাসব্যাপী রাস মেলার উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। পরে মধ্যরাতে অনুষ্ঠিত হয় রাস উৎসব।

মাসব্যাপী রাস মেলা উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় দিনাজপুর রাজ দেবত্তোর এস্টেটের এজেন্ট অমলেন্দু ভৌমিকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

দিনাজপুর রাজ দেবোত্তর এষ্টেট-এর এজেন্ট অমলেন্দু ভৌমিক জানান, ১৭৫২ খ্রিষ্টাব্দে মন্দির প্রতিষ্ঠার পর হতে রাজ বংশের পরিবার প্রচলিত চিরাচরিত প্রথা অনুযায়ী শ্রীশ্রী জন্মাষ্টমীর আগের দিন কান্তনগর মন্দির হতে ঢেঁপা নদীপথে নৌ-বহরে শ্রীশ্রী কান্তজীউ বিগ্রহ দিনাজপুর রাজবাড়ী মন্দিরে নিয়ে যাওয়া হয়। আবার রাস পূর্নিমার একদিন আগে শত শত ভক্তদের অংশ গ্রহনের মধ্যদিয়ে প্রচলিত নিয়ামুযায়ী কান্তনগর মন্দিরে নেয়া হয়। এরপর প্রতি বছর বাংলা কার্তিক মাসের চাঁদের পূর্ণিমায় এই রাস উৎসব পালিত হয়। রাস উৎসব উপলক্ষে চলে মাসব্যাপী রাস মেলা। হাজার হাজার ভক্ত ও পুন্যার্থীদের পদভারে মন্দির অঙ্গন এখন মুখরিত। মেলায় দেশের প্রায় সব জেলা ছাড়াও ভারত থেকেও শতশত নারী-পুরুষ ভক্ত-পূণ্যার্থী ও দেশী-বিদেশী বিপুল সংখ্যক পর্যটকেরা মেলায় আসেন। নির্মল বিনোদনের জন্য সার্কাসসহ ধর্মীয় কীর্ত্তনগান ছাড়াও হিন্দু ধর্মীয় বই-পুস্তক, শাঁখা-সিদুর, শঙ্খ, বালা, চুড়িসহ নানান পণ্যের পসরা সমৃদ্ধ দোকান মেলায় শোভা পেয়েছে।

অন্যান্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকতা নাসিম আহমেদ, বিশিষ্ট সাংবাদিক ও রাজ দেবোত্তর এস্টেট এর সদস্য চিত্ত ঘোষ ও নির্বাহী সদস্য প্রেম নাথ রায়, কাহারোল উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, জেলা পরিষদের সদস্য আতাউর রহমান বাবু ও মীরা মাহবুব প্রমুখ।

এদিকে মাসব্যাপী রাস মেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

সেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )