1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  4. info@wordpress.org : __ : __
শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে জমিজমা সংক্রান্ত জটিলতা নিরসন ছাড়াই অবৈধভাবে ইট ভাটার কার্যক্রম অব্যাহত বীরগঞ্জে জন্মাষ্টমী উৎসবের মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভায় মনোরঞ্জন শীল গোপাল এমপি দিনাজপুরে জন্মাষ্টমী উৎসবের আলোচনা সভায় মনোরঞ্জন শীল গোপাল এমপি সত্য-সুন্দর ও কল্যানের জন্য শ্রী কৃষ্ণের আবির্ভাব হয়েছিল বীরগঞ্জে অজ্ঞাত পরিচয়ের মহিলার মৃতদেহ উদ্ধার কাহারোলে পটাশ সারের দাবিতে রাস্তা অবরোধ বিক্ষুদ্ধ কৃষকেরা শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করবে -এমপি মনোরঞ্জন শীল গোপাল ঘুমন্ত গ্রামকে জাগ্রত করতে ইয়াকিন আলী পলাশের ফুটবল টুর্নামেন্ট কাহারোলে দশ মাইলে যাত্রী ছাউনীটি ফল ব্যবসায়ীদের দখলে কাহারোলে কৃষকদের সারের দাবীতে ডিলারদের গুদাম ঘর সীলগালা সকল ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ ও বিশ্বাস ধার্মিক মানুষের বৈশিষ্ট্য -মনোরঞ্জন শীল গোপাল এমপি প্রাথমিক বিদ্যালয় শিক্ষিকা এক মাসের ছুটি নিয়ে এক বছর ধরে আমেরিকায় বীরগঞ্জে ওয়ার্ল্ড ভিশন কর্তৃক শান্তিপূর্ণ পরিবার সম্পর্কিত কর্মশালা বিরামপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত ভাইয়ের হাতে বোনের রাঁখি সকল ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ ও বিশ্বাস ধার্মিক মানুষের বৈশিষ্ট্য -মনোরঞ্জন শীল গোপাল এমপি

ফুলবাড়ীতে ঝুঁকিপূর্ণ কাঠের সেতুতে পারাপার, দেখার কেউ নেই

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ২৩ জন দেখেছেন

 

আলমগীর হোসেন (আসিফ)

ফুলবাড়ী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ৫ নং ভাঙ্গামোর ইউনিয়নের পশ্চিম নগরাজপুর গ্রামের নীলকমল নদীর উপর কাঠের তৈরী সেতুটি র্দীঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। রেলিং বিহীন ঝুঁকিপূর্ণ এ সেতুটি দেখেও কোন প্রকার সংষ্কারের উদ্যোগ নেয়নি কতৃর্পক্ষ। এই কাঠের সেতুটি ২০১৭ সাল থেকে বেশ কয়েকবার এলাকাসীর সহযোগিতায় সংস্কার করা হয়। এখন খুব বেহাল অবস্থা,যার ফলে প্রতিদিনই ভাঙ্গা রেলিংবিহীন ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে পারাপারের সময় অহরহ দূঘর্টনার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। তাই এই ঝুঁকিপূর্ণ সেতুটি ভরা বর্ষার আগেই দ্রুতগতিতে সংস্কারের দাবী জানিয়েছেন স্থানীয়রা, কিন্তু এখন পর্যন্ত কোন নজর পরেনি।

এই সেতু দিয়ে মাঝিপাড়া,মিস্ত্রিপাড়া,মাস্টার পাড়া,হিন্দু পাড়া,মুন্সি পাড়া,পশ্চিম নগরাজপুর গ্রামের প্রায় ছয় হাজার মানুষের যাতায়াতের একমাত্র পথ এটি। এ সেতু পার হয়েই তাদেরকে খোলারহাট, পাখিরহাট, খোচাবাড়ী, খড়িবাড়ী হাট ও উপজেলা সদরে আসতে হয়। এছাড়া পশ্চিম নগরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, কোমলমতি শিক্ষার্থীসহ পার্শ্ববর্তী খামার ও ব্যাপারীটারী গ্রামের মানুষকেও কৃষিকাজসহ বিভিন্ন প্রয়োজনে প্রতিনিয়ত এ সেতু দিয়ে যাতায়াত করতে হয়।

এ ছাড়াও এই ঝুঁকিপূর্ণ কাঠের সেতু দিয়ে জরুরি চিকিৎসা সেবাসহ উৎপাদিত কৃষিপন্য সদরের বাজারগুলোতে বাজারজাত করেন সাধারন কৃষকরা। ওই এলাকার হাজার হাজার মানুষ ঝুঁকিপূর্ণ কাঠের সেতুটির রেলিং সংযোজনসহ পাটাতন ব্রীজের দাবি জানান।

স্থানীয় ইদ্রিস আলী ,বেলাল হোসেন,সিরাজুল ইসলাম, ৫ নং ভাঙ্গামোর ইউপি সদস্য মাহাবুবুর রহমান জানান,অনেক আগে এলাকাবাসী নিজস্ব উদ্যোগে পারাপারের জন্য বাঁশের সাঁকো তৈরী করে কোন রকমেই কষ্ট করে পারাপার হত। ২০২১ সালে আবার চলাচলের জন্য কাঠের ব্রীজ তৈরী করে এলাকাবাসী। এখন সেতুটির দুই পার ভেঙ্গে যাওয়ায় এবং সেতুর দুই পাশে রেলিং না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে ভয় ভয় করে সেতু পার হতে হয়। এখন প্রতিদিনেই বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে কাঠের সেতুর পাটাতন খুবই পিচ্ছিল হয়। অনেকেই সেতু পারাপারের সময় পিছলে পড়ে আহত হচ্ছে।

৫ নং ভাঙামোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী শেখ জানান,যেহেতু এই কাঠের ব্রীজটা প্রায় ৮৫ ফিট লম্বা আর কাঠ খুব তারাতাড়ি নষ্ট হয়ে যায়, তাই এই জায়গায় এটা পাটাতন ব্রীজের বন্দোবস্ত করে দিলে খুব ভালো হতো,আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি

ফুলবাড়ী(কুড়িগ্রাম)

সেয়ার করুন:

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )