1. sbnews2016@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. support@wordpress.org : Support :
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:২৩ অপরাহ্ন
শিরোনাম :
আজ ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহ দিবস বীরগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত বীরগঞ্জে ১০ লাখ টাকা ব্যয়ে পাবলিক টয়লেটের উদ্বোধন ঘোড়াঘাটে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ঘোড়াঘাট পৌরসভার বাজেট পেশ বিরামপুর পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা ফুলবাড়ীতে প্রধান শিক্ষক এর বিরুদ্ধে সংবাদ প্রচার হওয়ায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে ঝুঁকিপূর্ণ কাঠের সেতুতে পারাপার, দেখার কেউ নেই বীরগঞ্জ পৌরসভার ১১কোটি ৪২লাখ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা বীরগঞ্জের ১২নং আঞ্চলিক শাখার আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি রিমন ও সাধারণ সম্পাদক সফিউল আযম নির্বাচিত বীরগঞ্জে ইনটেনজিবল ও টেনজিবল কালচারাল হ্যারিটেজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত উন্নয়নের সব সূচকে এগিয়ে আছে বাংলাদেশ -মনোরঞ্জন শীল গোপাল এমপি ঘোড়াঘাটে কৃষি উপকরণ বিতরণের উদ্বোধন ফুলবাড়ীতে নারী সহিংসতা বন্ধে নেটওয়ার্ক সভা অনুষ্ঠিত কাহারোলে মাদকদ্রব্যের অপব্যবহার রোধ বিষয়ক কর্মশালা

শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া বাংলাদেশ পরনির্ভরশীল নয় -মনোরঞ্জন শীল গোপাল এমপি

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ১১৫ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক ॥-

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাংলাদেশকে পরনির্ভরশীলতার দিকে নিতে এবং দেশ যেন স্বাবলম্বী না হয় এরকম চিন্তা থেকে বিএনপি রাষ্ট্রপরিচালনা করতেন। আর জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে দেশে আত্মনির্ভরশীলতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া বাংলাদেশ পরনির্ভরশীল দেশ নয়। কারণ পরনির্ভরতার প্রত্যক্ষ প্রমাণ শ্রীলঙ্কা-পাকিস্তানের মর্মান্তিক পরিণতি এবং চীনের বর্তমান ঘটনাবলী।
রোববার (১০ এপ্রিল ২০২২) কাহারোল উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় কম্বাইন হার্ভেস্টার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় অর্ধেক ভুর্তকিতে ২টি কম্বাইন হার্ভেস্টার উপজেলার ২ জন কৃষকের মাঝে বিতরণ করা হয়। যার একটির দাম প্রায় ২৮ লাখ টাকা।
এমপি গোপাল আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তের কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষিতে একটা বিপ্লব সাধিত হয়েছে। অত্যাধুনিক যন্ত্র সরবরাহ প্রদান ও কৃষিতে ভর্তুকি প্রদান এবং কৃষকদের প্রণোদনা দিচ্ছেন। সবমিলিয়ে কৃষি স্বাবলম্বী হওয়ার পিছনে অবদান হচ্ছে শেখ হাসিনা।
উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু জাফর মো. সাদেক, কৃষি সম্প্রসারণ অফিসার সাঈফ আব্দুল্লাহ মুস্তাফিন, কাহারোল উপজেলার উপ-সহকারি পাট উন্নয়ন কর্মকর্তা মো. আশরাফ আলী, উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকুমার রায়।
এরপর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২০২২ অর্থবছরের খরিপ-১ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৯শ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি। এতে একজন কৃষক পায় ৫ কেজি ধান বীজ, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার।
পরে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় পাট অধিদপ্তর কর্তৃক ২৫ শ ৯২ জন চাষীর মাঝে বিনামূলে সার বিতরণ। এতে একজন কৃষক পায় ১কেজি পাট বীজ, ৬ কেজি ইউরিয়া, ৩ কেজি টিএসপি ও ৩ কেজি এমওপি।

সেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )