1. devs@wordpress.org : :
  2. prodipit.webs@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১১:১৩ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে আজলম হক এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার এবং অসহায়দের মাঝে অর্থ সহায়তা প্রদান বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে মামুন সভাপতি ও বাবু সম্পাদক নির্বাচিত রাস্তার নিমার্ণ কাজ পরিদর্শন করলেন-পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী বীরগঞ্জে মরিচা ইউনিয়ন পরিষদের সাথে বার্ষিক সভা বীরগঞ্জে সাংবাদিকদের সাথে ভূমিহীনদের মতবিনিময় সভা ও স্মারকলিপি প্রদান ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দির পরিদর্শন দিনাজপুরে কাউন্সিলর কাপ” ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উপশহর একাদশ বিরামপুর উপজেলায় ৬টি ইউনিয়নে নৌকা পেলেন যারা বীরগঞ্জে প্রখ্যাত নাট্যকার গনেশ দাসের দুর্দিনে পাশে নেই কেউ আইনশৃঙ্খলা কমিটির এক বিশেষ সভা অনুষ্ঠিত বিরামপুর উপজেলার ৬ ইউনিয়নে নৌকার মনোনয়ন পেলেন যারা বীরগঞ্জে লক্ষীপূজা উপলক্ষে আলোচনা সভা ঘোড়াঘাটে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গাত্মক ছবি ফেসবুকে পোষ্ট করার অপরাধে যুবক আটক ক্ষতিগ্রস্থ মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার কুড়িগ্রামে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্দোগে সম্প্রীতি রক্ষা দিবস পালন

ফুল ফুটেছে নুসরাতের কবরে,চোখের জ্বলে বুক ভাসাচ্ছে মা,রায়ের দিকে তাকিয়ে সারাদেশ

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯
  • ১১৯ জন দেখেছেন


এম এ হাসান, কুমিল্লাঃ

একজন নুসরাত জাহান রাফির জন্ম হবেনা নিশ্চয় ফেনীর সোনাগাজী উপজেলায় পূনরায়।কিন্তু সোনাগাজীর একজন নুসরাত জাহান রাফি মৃত্যুর পরে ও বেঁচে আছে সারাদেশের মানুষের অন্তরে।আজ ফুল ফুটেছে নুসরাত জাহান রাফির কবরে।ইতিমধ্যে গতকাল থেকেই সামাজিক যোগাযোগ সাইট ফেইসবুক জুড়ে তোলপাড় নুসরাত জাহান রাফির সুবিচার নিয়ে।

আজকের দিনে সারা দেশের নজরে ফেনীর আদালত। কিন্তু আজও যে মায়ের বুকপাটা আর্তচিৎকার মুহুর্তে ই বোবাকান্নায় বুক ভাসাচ্ছে তা বলার অপেক্ষা রাখেনা। সারাদেশের সামাজিক যোগাযোগ ফেইসবুকে পাতায় থাকা মেয়েটি যার গর্ভে জন্মেছিলো! সেই মায়ের বুকের ভেতর অপ্রকাশিত আগুনের লেলিহান শিখা জ্বলছে।

কিন্তু অনরুপ বাস্তবতার অমানবিক মর্মাহত বেদনাদায়ক অগ্নিকান্ডে মৃত্যু বরণ করা বহুল আলোচিত সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায় আজ(২৪ই অক্টোবর)বৃহস্পতিবার ঘোষণা করবেন ফেনীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ।ন্যায়বিচারের প্রত্যাশায় প্রতীক্ষার প্রহর গুনছেন নুসরাতের পরিবার এবং সারা দেশের মানুষ।

নুসরাত জাহান রাফি হত্যার পর সব আসামি গ্রেফতার না হওয়া পর্যন্ত দেশবাসীসহ সচেতন মানুষের স্লোগান ছিল- ‘আমার বোন কবরে, খুনি কেন বাইরে’। এই প্রতিবাদী স্লোগানে উত্তেজিত ছিল দেশের সমগ্র রাজপথ।এখন দেশের মানুষ তাকিয়ে আছেন বিচারকের আদেশের দিকে।

সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে যৌন নিপীড়নের প্রতিবাদ করতে গিয়ে অধ্যক্ষের অনুসারীদের দেয়া আগুনে পুড়ে জীবন দিতে হয়েছে নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদকারী নুসরাতকে।সারা দেশের মানুষ নুসরাত হত্যার প্রতিবাদে ক্ষোভে ফুঁসে উঠেছিল এই রায়ের দিনের জন্য। নুসরাতের পরিবার ও বাদীপক্ষের আইনজীবীরা আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা আসামিদের নির্দোষ দাবি করে খালাস প্রত্যাশা করেছেন।রায়ের দিনে নুসরাতের কবরে বাঁশের বেড়ায় ফুটন্ত সাদা ও লাল গোলাপের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে গেছে।রায়ের দিনে ফেসবুকে কবরের পাশে ফুটন্ত গোলাপের ছবি নিয়ে মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করে কবরে নুসরাতের জন্য জান্নাত কামনা করেছেন বহু লোক।কেউ কেউ লিখেছেন মহান আল্লাহ ন্যায় বিচারক ও বিচার দিনের মালিক।

সুতরাং নুসরাত ইহকাল ও পরকালে ন্যায়বিচার পাবেন।
উল্লেখ্য প্রসঙ্গত নুসরাত জাহান রাফি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার আলিমের পরীক্ষার্থী ছিলেন।ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে এর আগে ওই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠে।নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা করেন। এর পর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ।

মামলা তুলে নিতে বিভিন্নভাবে নুসরাতের পরিবারকে হুমকি দেয়া হচ্ছিল। ৬ এপ্রিল সকাল ৯টার দিকে আলিম পর্যায়ের আরবি প্রথমপত্রের পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যান নুসরাত।এ সময় তাকে কৌশলে একটি বহুতল ভবনে ডেকে নিয়ে যায় অধ্যক্ষের ভাগ্নি পপি। সেখানে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয়া হয়।১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team
x