1. devs@wordpress.org : :
  2. prodipit.webs@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৬:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে আজলম হক এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার এবং অসহায়দের মাঝে অর্থ সহায়তা প্রদান বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে মামুন সভাপতি ও বাবু সম্পাদক নির্বাচিত রাস্তার নিমার্ণ কাজ পরিদর্শন করলেন-পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী বীরগঞ্জে মরিচা ইউনিয়ন পরিষদের সাথে বার্ষিক সভা বীরগঞ্জে সাংবাদিকদের সাথে ভূমিহীনদের মতবিনিময় সভা ও স্মারকলিপি প্রদান ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দির পরিদর্শন দিনাজপুরে কাউন্সিলর কাপ” ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উপশহর একাদশ বিরামপুর উপজেলায় ৬টি ইউনিয়নে নৌকা পেলেন যারা বীরগঞ্জে প্রখ্যাত নাট্যকার গনেশ দাসের দুর্দিনে পাশে নেই কেউ আইনশৃঙ্খলা কমিটির এক বিশেষ সভা অনুষ্ঠিত বিরামপুর উপজেলার ৬ ইউনিয়নে নৌকার মনোনয়ন পেলেন যারা বীরগঞ্জে লক্ষীপূজা উপলক্ষে আলোচনা সভা ঘোড়াঘাটে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গাত্মক ছবি ফেসবুকে পোষ্ট করার অপরাধে যুবক আটক ক্ষতিগ্রস্থ মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার কুড়িগ্রামে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্দোগে সম্প্রীতি রক্ষা দিবস পালন

বীরগঞ্জে হাতুড়ে ডাক্তার অপচিকিৎসা বেড়েই চলেছে

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
  • ১০১ জন দেখেছেন

বীরগঞ্জ,দিনাজপুর থেকে বিকাশ ঘোষঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় হাতুড়ে চিকিৎসকের অপচিকিৎসা থেকে মুক্তি মিলছে না বীরগঞ্জে জনসাধারণের। বুধবার বীরগঞ্জ উপজেলার বিভিন্ন হাট- বাজারগুলোতে ঘুরে দেখা গেছে এরকম চিত্র। অন্যদিকে বীরগঞ্জ পৌরশহরের অনেক বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরছে জনসাধারণরা। এসব হাতুড়ে ডাক্তারের কবলে পড়ে অনেকের মৃত্যুর ঘটনা ঘটছে। বীরগঞ্জ উপজেলার হাট- বাজারগুলোতে এসব হাতুড়ে ডাক্তারা পল্লী চিকিৎসক হিসেবে পরিচিত লাভ করে আসছে। তাদের প্রশাসনিক নজরদারীতে আনা হচ্ছে না। অনেকে ফার্মেসী খুলে চালিয়ে যাচ্ছে এসব হাতুড়ে ডাক্তারা। আগত রোগিদের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই ঔষধ প্রদান করার করণে সুস্থ হওয়ার কথা থাকলেও অসুস্থ হয়ে বিছানায় পড়ে থাকতে দেখা যাচ্ছে অনেকে। উল্লেখ্য, বীরগঞ্জ পৌর শহরের বীরগঞ্জ -পীরগঞ্জ রোডস্থ স্থানে গড়ে উঠা নুর ল্যাব এন্ড সিটি (ক্লিনিক) নার্সিং হোম এ ডাক্তার বিহীন আয়া দিয়ে বাচ্চা প্রসবকালে নবজাতক শিশুর মৃত্যু হয়। ঐ ঘটনা তদন্তকালে ক্লিনিক মালিক ও সরকারি হাসপাতালের নার্সের বাড়িতে অভিযান চালিয়ে সরকারি ঔষধ পাওয়ার অপরাধে হাসপাতালের নার্স ও ক্লিনিক মালিক আটক করে ভ্রাম্যমান আদালত।
১১ আগস্ট রবিবার ভোরে পৌর শহরের মাকড়াই গ্রামের রাজা মিয়ার স্ত্রী ফরিদা বেগমের প্রসব ব্যথা উঠলে নুর ল্যাব এন্ড সিটি (ক্লিনিক) নার্সিং হোম এ নিয়ে গিয়ে ভর্তি করালে আয়া দিয়ে প্রসবকালে নবজাতক শিশুর মৃত্যু ঘটে।
এ সংবাদ ছড়িয়ে পরলে বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাকিলা পারভিন এবং ওসি তদন্ত বিশ্বনাথ দাস গুপ্ত ক্লিনিকে উপস্থিত হলে সরকারি হাসপাতালের ঔষধ ব্যবহারের ঘটনাটি তাদের নজরে আসলে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্যট মোঃ ইয়ামিন হোসেনকে সংবাদ দেয়। নির্বাহী অফিসারের নেতৃত্বে পুলিশের ১টি টিম ক্লিনিকে অভিযান চালিয়ে সরকারি হাসপাতালের ঔষধ পায়। তারই সূত্র ধরে ক্লিনিক মালিক পৌর শহরের ফিসারী মোড় এলাকার ও বীরগঞ্জ সাব রেজিস্টার অফিসের ভেন্ডার বীর মুক্তিযোদ্ধা মো: হাফিজের ছেলে ক্লিনিক মালিক নুর আলম এর বাড়িতে অভিযান চালিয়েও বেশ কিছু ঔষধ পাওয় যায়।
এসময় ভ্রাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিষ্ট্যট ক্লিনিক মালিক নুর আলম ও তার স্ত্রী বীরগঞ্জ সরকারি হাসপাতালের নার্স ফাহিমা আক্তারকে আটক করে থানায় নিয়ে আসা হয়।
ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্যট মোঃ ইয়ামিন হোসেন জানায়, আটক কৃতদের বিরুদ্ধে সরকারি ঔষধ রাখার অপরাধে ও ক্লিনিকে শিশু মৃত্যুর ঘটনায় পৃথক মামলা করা হবে। এসময় ক্লিনিকটি সিলগালা করে ভ্রাম্যমান আদালত।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team
x