1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

বীরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে তিনজনের পৃথক পৃথক কারাদণ্ড

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
  • ১০১ জন দেখেছেন

বীরগঞ্জ, দিনাজপুর থেকে বিকাশ ঘোষঃ দিনাজপুরের বীরগঞ্জে সরকারী কর্মচারীকে হুমকি ও গন উপদ্রবের ও মাদক সেবনের দায়ে ৩জনের পৃথক পৃথক কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গণ উপদ্রবের কারণে ১ ব্যক্তিকে কারাদন্ড ও মাদক সেবনের দায়ে ২জনের ছয়মাসে বিনাশ্রম কারাদণ্ড। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের প্রসাদপাড়া গ্রামের আব্দুল জলিল পুত্র বিএনপির সাবেক ইউনিয়ন সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিক ১৪ অক্টোবর দুপুরে শতগ্রাম ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে সরকরী কাজে বাঁধাদান ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও জীবননাশের হুমকি প্রদানকালে বীরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জাবের মোঃ সোয়াইব ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে আটক করে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোঃ ইয়ামিন হোসেন এর কার্যালয়ে নিয়ে আসে। এসময় এলাকাবাসী আবু বকর সিদ্দিক এর বিরুদ্ধে ঝাড়বাড়ী বাজারে ভূমিহীনদের জমি দিবে বলে টাকা নেওয়া, রাস্তায় গনজমায়েত ও অস্থায়ী অফিস, বিদ্যালয়ে মিটিং, বাসায় ভুয়া তথ্য সেবা কেন্দ্র তৈরিসহ বিভিন্ন উপায়ে গণউপদ্রব মূলক কাজের কথা জানান।
এব্যাপারে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট জাবের মোঃ সোয়াইব ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মোবাইল কোটে দন্ডবিধি, ১৮৬০ এর ১৮৯ ও ২৯১ ধারা মতে আবু বকর সিদ্দিকে ১ বছরের বিনাশ্রম কারাদ- প্রদান করেন।
এসময় মোবাইল কোর্ট এর নির্বাহী ম্যাজিস্ট্রট বীরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট জাবের মোঃ সোয়াইব জানায়, এসব গণউপদ্রব কাজ না করার জন্য ইতিপূর্বে সতর্কমূলক নোটিশও করা হলেও আবু বকর সিদ্দিক এলাকাবাসীকে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে উপদ্রব করে আসছিলো, তার বিরুদ্ধে এলাকাবাসীর অসংক্ষ অভিযোগ রয়েছে। অন্যদিকে মাদক সেমবের দায়ের বীরগঞ্জ পৌরসভার মাকড়াই গ্রামের মোঃ আব্দুল বারিকের ছেলে মোঃ হাসিনুর রহমান (১৯)ও একই এলাকার মোঃ আব্দুল কাদের ছেলে মোঃ রাহেল (১৯)কে পৃথক পৃথক ভাবে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। মাদকদ্রব্য দন্ডবিধি ১৮৬০ এর ১৮৯ ও ২৯১ ধারা অনুসারে ৩৬/১ ধারা টেবিনের ১৯(৫)। তারিখ ১৩/১০/২০১৯

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team