সূচকে বড় উত্থান, প্রথম ঘণ্টায় লেনদেন ছাড়াল ২০০ কোটি সূচকে বড় উত্থান, প্রথম ঘণ্টায় লেনদেন ছাড়াল ২০০ কোটি – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

সূচকে বড় উত্থান, প্রথম ঘণ্টায় লেনদেন ছাড়াল ২০০ কোটি

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৩২৪ জন দেখেছেন
সূচকে বড় উত্থান, প্রথম ঘণ্টায় লেনদেন ছাড়াল ২০০ কোটি (ছবি : সংগৃহীত)

বড় উত্থানের মধ্য দিয়ে সপ্তাহের শেষ কার্যদিবসে চলছে শেয়ারবাজার। এরই ধারাবাহিকতায় প্রথম ঘণ্টার লেনদেনে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্য সূচক বেড়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সূচক ঊর্ধ্বমুখী হওয়ার পাশাপাশি লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। সেই সঙ্গে ভালো অবস্থানে রয়েছে লেনদেনের গতি। প্রথম ঘণ্টায় ডিএসইতে ২০০ কোটি টাকার ওপরে লেনদেন হয়েছে।

এ দিন লেনদেনের শুরুতে ডিএসই’র লেনদেনে অংশ নেওয়া যে কয়টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ে, প্রায় তার সমপরিমাণের দাম কমে। এতে ৫ মিনিটে ডিএসই’র প্রধান মূল্য সূচক ৪ পয়েন্ট বেড়ে যায়।

তবে লেনদেনের সময় ৪০ মিনিট গড়ানোর পর দাম বাড়া প্রতিষ্ঠানের সংখ্যা বাড়তে থাকে। ফলে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতাও বাড়ে। এতে প্রথম ঘণ্টার লেনদেন শেষে ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ৬ পয়েন্ট এবং আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ১১ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৮৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৬৩টির। আর ৮৭টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২১৪ কোটি ৫৫ লাখ টাকা।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬০ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৪ কোটি ৮০ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১৩২ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৭টির, কমেছে ৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team