1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

দিনাজপুরে অমর একুশে স্মরণে অম্বিকা সাংস্কৃতিক পরিবারের ৭ম মাসিক সংগীত ও সাহিত্য আসর অনুষ্ঠিত

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০
  • ৮৯ জন দেখেছেন

মো. মিজানুর রহমান (ডোফুরা), স্টাফ রিপোর্টার,

” অম্বিকা সাংস্কৃতিক পরিবার-দিনাজপুর ” এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে অম্বিকা’র অমর একুশে স্মরণে ৭ম মাসিক সংগীত ও সাহিত্য আসর ।

২৩ ফেব্রুয়ারি, ২০২০ রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় দিনাজপুর চাউলিয়াপট্টিস্হ অম্বিকা কার্যালয়ে ” অম্বিকা সাংস্কৃতিক পরিবার-দিনাজপুর ” এর সভাপতি মো. নজরুল ইসলাম এর সভাপতিত্বে অম্বিকা’র অমর একুশে স্মরণে ৭ম মাসিক সংগীত ও সাহিত্য আসর এর কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে বায়ান্ন’র ভাষা আন্দোলনের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

অম্বিকা সাংস্কৃতিক পরিবার-দিনাজপুর এর সাধারণ-সম্পাদক সাংবাদিক মো. মিজানুর রহমান (ডোফুরা)’র সন্চালনায় আলোচনা এবং স্ব-রচিত কবিতা পাঠে অংশগ্রহণ করেন অম্বিকা’র সভাপতি মো. নজরুল ইসলাম, সহ-সভাপতি এস. এম. ছাখাওয়াত হোসেন, সাধারণ-সম্পাদক মো. মিজানুর রহমান (ডোফুরা), সহ-সাংগঠনিক সম্পাদক নিতু কামাল, কোষাধ্যক্ষ মুবাশ্বিরাহ্‌ মৌরসি, কার্যকরী সদস্য মো. আব্দুল হান্নান, আবুল কালাম আজাদ‌ ও মোছা. সুলতানা ফেরদৌস শিমু প্রমুখ।

আলোচনা ও কবিতা পাঠের শেষে শিশু শিল্পী আফিয়া কামাল (রাফা), সারা মাস‌ফিয়া (রোদেলা), সামিহা রাইশা (রাপ্তি), মায়মুনাহ্‌ মৌলি ও নুসরাত আহমেদ (স্নেহা), এবং নিতু কামাল, আবুল কালাম আজাদ ও এস. ‌এম. ছাখাওয়াত হোসেন সংগীত পরিবেশন করে। এবং তবলায় সহযোগিতা করেন মো. মিজানুর রহমান (ডোফুরা)।

উল্লেখ্য যে, ” অম্বিকা সাংস্কৃতিক পরিবার ¤ দিনাজপুর ” আয়োজিত সংগীত ও সাহিত্য-চর্চ্চার লক্ষে প্রতি মাসের তৃতীয় রোববার সন্ধ্যায় নিয়মিত ” অম্বিকা মাসিক সংগীত ও সাহিত্য আসর ” অনুষ্ঠিত হয়।

” অম্বিকা সাংস্কৃতিক পরিবার ” প্রতিষ্ঠিত হয় ১৯৯২ সালের ২৯ সেপ্টেম্বর।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team