1. devs@wordpress.org : :
  2. prodipit.webs@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে আজলম হক এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার এবং অসহায়দের মাঝে অর্থ সহায়তা প্রদান বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে মামুন সভাপতি ও বাবু সম্পাদক নির্বাচিত রাস্তার নিমার্ণ কাজ পরিদর্শন করলেন-পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী বীরগঞ্জে মরিচা ইউনিয়ন পরিষদের সাথে বার্ষিক সভা বীরগঞ্জে সাংবাদিকদের সাথে ভূমিহীনদের মতবিনিময় সভা ও স্মারকলিপি প্রদান ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দির পরিদর্শন দিনাজপুরে কাউন্সিলর কাপ” ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উপশহর একাদশ বিরামপুর উপজেলায় ৬টি ইউনিয়নে নৌকা পেলেন যারা বীরগঞ্জে প্রখ্যাত নাট্যকার গনেশ দাসের দুর্দিনে পাশে নেই কেউ আইনশৃঙ্খলা কমিটির এক বিশেষ সভা অনুষ্ঠিত বিরামপুর উপজেলার ৬ ইউনিয়নে নৌকার মনোনয়ন পেলেন যারা বীরগঞ্জে লক্ষীপূজা উপলক্ষে আলোচনা সভা ঘোড়াঘাটে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গাত্মক ছবি ফেসবুকে পোষ্ট করার অপরাধে যুবক আটক ক্ষতিগ্রস্থ মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার কুড়িগ্রামে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্দোগে সম্প্রীতি রক্ষা দিবস পালন

শীতে ২৪ ঘণ্টায় ৪ হাজার রোগী হাসপাতালে

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ১৩ জানুয়ারি, ২০২০
  • ৮৬ জন দেখেছেন

চলমান শৈত্যপ্রবাহের তীব্র শীতে ঢাকাসহ সারা দেশে ঠান্ডাজনিত রোগে আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা দেশে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন চার হাজার রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার রবিবারের (১২ জানুয়ারি) হিসাব অনুযায়ী, শ্বাসতন্ত্রের সংক্রমণ, ডায়েরিয়া, জন্ডিস, আমাশয়, চোখের প্রদাহ, চর্মরোগ ও জ্বরে দেশের বিভিন্ন জেলার মোট চার হাজার ১৯০ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

হেলথ ইমারজেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানান, আক্রান্তদের মধ্যে ৭০১ জন শ্বাসতন্ত্রের সংক্রমণে, ১ হাজার ৭৩৩ জন ডায়েরিয়ায় এবং ১ হাজার ৭৫৬ জন আমাশয়, চোখের প্রদাহ, চর্মরোগ ও জ্বরের চিকিৎসা নিয়েছেন।

শীতের কারণে দেশের বিভিন্ন অঞ্চলে শিশুদের মধ্যে ডায়েরিয়া এবং বড়দের অ্যাজমার প্রকোপ বেড়ে গেছে। এতে হাসপাতালের বহির্বিভাগেও বেড়েছে শীতজনিত রোগীদের চাপ।

শেরপুর জেলা সদর হাসপাতালে এসব রোগে আক্রান্ত ৭১ জন রোগী ভর্তি রয়েছেন। চিকিৎসকদের শঙ্কা, শৈত্যপ্রবাহ অব্যাহত থাকলে আরও রোগীর চাপ আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

উত্তরাঞ্চলে মৌসুমের চতুর্থ দফার শৈত্যপ্রবাহে দেশের বিস্তীর্ণ অঞ্চলে জেঁকে বসেছে শীত। রবিবার প্রায় সারা দিন দেশের বেশিরভাগ এলাকা ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকায় ঠান্ডা অনুভূত হয়েছে বেশি।

আবহাওয়া অফিস বলছে, এ আবহাওয়া কয়েক দিন অব্যাহত থাকতে পারে। সোমবারও থাকতে পারে কুয়াশার দাপট। দেশের কোথাও কোথাও বিকাল পর্যন্ত শীতের এই অনুভূতি বজায় থাকবে। কনকনে শীতে ঠান্ডাজনিত রোগ-বালাই মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন জেলায় মাইকিং করে মানুষকে সচেতন করার উদ্যোগ নেওয়া হয়েছে। শীত থেকে বাঁচতে প্রয়োজনীয় গরম কাপড় পরারও পরামর্শ দিয়ে আসছেন স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বছরের নভেম্বর থেকে ১২ জানুয়ারি পর্যন্ত ঠান্ডাজনিত রোগে মারা গেছেন ৫৪ জন। আর আক্রান্ত মানুষের সংখ্যা ৩ লাখ ৫৯ হাজার ৯১৮ জন।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team
x