1. devs@wordpress.org : :
  2. prodipit.webs@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৬:২৪ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে আজলম হক এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার এবং অসহায়দের মাঝে অর্থ সহায়তা প্রদান বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে মামুন সভাপতি ও বাবু সম্পাদক নির্বাচিত রাস্তার নিমার্ণ কাজ পরিদর্শন করলেন-পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী বীরগঞ্জে মরিচা ইউনিয়ন পরিষদের সাথে বার্ষিক সভা বীরগঞ্জে সাংবাদিকদের সাথে ভূমিহীনদের মতবিনিময় সভা ও স্মারকলিপি প্রদান ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দির পরিদর্শন দিনাজপুরে কাউন্সিলর কাপ” ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উপশহর একাদশ বিরামপুর উপজেলায় ৬টি ইউনিয়নে নৌকা পেলেন যারা বীরগঞ্জে প্রখ্যাত নাট্যকার গনেশ দাসের দুর্দিনে পাশে নেই কেউ আইনশৃঙ্খলা কমিটির এক বিশেষ সভা অনুষ্ঠিত বিরামপুর উপজেলার ৬ ইউনিয়নে নৌকার মনোনয়ন পেলেন যারা বীরগঞ্জে লক্ষীপূজা উপলক্ষে আলোচনা সভা ঘোড়াঘাটে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গাত্মক ছবি ফেসবুকে পোষ্ট করার অপরাধে যুবক আটক ক্ষতিগ্রস্থ মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার কুড়িগ্রামে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্দোগে সম্প্রীতি রক্ষা দিবস পালন

রাণীশংকৈলে আড়তদারদের সিন্ডিকেটের কারনে  খুচরা কাচাঁমাল ব্যবসায়ীদের পেঁয়াজ বিক্রি বন্ধ

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
  • ৭৯ জন দেখেছেন
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাওঁয়ের রাণীশংকৈলে আড়তদারদের সিন্ডিকেটের কারনে পেঁয়াজের দাম বৃদ্বির অভিযোগ পাওয়া গেছে। সরকারী নির্দেশনা অনুযায়ী বাজারে পেয়াজের দাম কমতে শুরু করলেও স্থানীয় পাইকারী আড়তদারদের সিন্ডিকেটের কারণে পেয়াজ পাচ্ছে না খুচরা কাচাঁমাল ব্যবসায়ীরা। পেঁয়াজের দাম কম বেশিকে কেন্দ্র করে বাজারের কাঁচামাল দোকানগুলোতে পেঁয়াজের চরম সংকট দেখা দিয়েছে । এতে পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছেন দোকানদারসহ খুচরা কাচামাল ব্যবসায়ীরা।এদিকে খুচরা ব্যবসায়ীরা পেঁয়াজ বিক্রি বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়ছে ক্রেতারা। এ নিয়ে উপজেলা প্রশাসনের কোন মনিটরিং নেই।

সরেজমিনে শহরের বিভিন্ন বাজার এবং দোকানে গেলে কয়েকজন দোকানদার এবং খুচরা কাঁচামাল ব্যবসায়ীরা অভিযোগ করেন পেঁয়াজ রাণীশংকৈলের আড়তদারদের কাছে পাওয়া যায়না। পাওয়া গেলেও ১৯৫, ২০০ এবং ২১০ টাকা কেজিতে কিনতে হচ্ছে। তখন আমরা বিক্রি করছি ২৩০-২৪০ টাকা কেজি দরে।

শনিবার সকালে রাণীশংকৈলের আড়তদার নুর আলম ঠাকুরগাঁও পেয়াজের আড়ত খুশি ট্রের্ডাস থেকে দেশি দুই ধরনের পেয়াজ আমদানী করেন। এতে চারশত ৬৬ কেজি ৮ বস্তা ১৭৮ টাকা এবং ৩ বস্তা ১৭৫ কেজি ১৭৫ টাকা দরে ক্রয় করেন। সে পেয়াজ এ ব্যবসায়ী খুচরা ব্যবসায়ীদের নিকট ১৯০ টাকা কেজি দরে বিক্রি করবেন বলে জানান।

ঠাকুরগাঁওয়ের মেসার্স খুশি ট্রেডার্সের স্বত্তাধিকারী মো: খাদেমুল ইসলাম মুঠোফোনে বলেন,আমি দুই রকমের পেঁয়াজ ১৭৫-১৭৮ টাকা দরে খুচরা আড়তদারদের কাছে বিক্রি করি। আর আমি পাবনা থেকে শতকরা হিসেবে কেজিতে ১টাকা লাভ রেখে ব্যবসা করি বলে মোহনা টেলিভিশনের প্রতিনিধি রাণীশংকৈল প্রেসক্লাব সভাপতির কাছে স্বীকার করেন। এছাড়াও ঠাকুরগাঁওয়ের কয়েকজন আড়তদার একই কথা বলেন।

জেলা বাজার কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, বাজার উর্দ্ধগতির জন্য ঠাকুরগাঁওয়ের আড়তদাররা বেশি দামে পেঁয়াজ বিক্রি করছেন। তবে আমরা বাজার মনিটরিং করে আড়তদাররা বেশি নিয়ে থাকলে আইনগতভাবে ব্যবস্থা নিব।

তবে খুশি ট্রেডার্সের স্বত্তাধিকারী মো: খাদেমুল ইসলাম বাজার মনিটরিং কর্মকর্তার নিকট ১ টাকা লাভের কথা অস্বীকার করে বলেন আমি কেজিতে ৫০পয়সা লাভে খুচরা আড়তদারদের কাছে বিক্রি করি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা বলেন,বিষয়টি শুনেছি জেলা বাজার মনিটরিং কর্মকর্তার সাথে আলোচনা করে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team
x